নেতৃত্বে ডাহা ফেল এই ৫ রাশি! আপনিও আছেন তালিকায়?



 ODD বাংলা ডেস্ক: আমাদের মধ্যে কিছু রাশির জাতক জন্ম থেকেই অসাধারণ নেতৃত্ব ক্ষমতার অধিকারী। আবার অনেকে রয়েছেন যাঁরা নেতৃত্বের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন। অসফল হওয়া সত্ত্বেও হার মানেন না তাঁরা। অন্য দিকে কেউ কেউ এমনও রয়েছেন, যাঁদের মধ্যে নেতৃত্বের ক্ষমতা থাকা সত্ত্বেও তাঁরা সেই দায়িত্ব নিতে চান না। তবে সকলের মধ্যে নেতৃত্বের গুণ বা ক্ষমতা থাকে না। জ্যোতিষ মতে এমন কিছু রাশি রয়েছে, যার জাতকরা নেতৃত্ব প্রদানের দায়িত্ব কাঁধে নিলে সমস্ত কিছু ভণ্ডুল করে দেন। এঁদের যোগাযোগ পদ্ধতিতে সমস্যা রয়েছে, ভুল করলে তাঁর দায়িত্ব নিতে পারেন না এঁরা, আবার কোনও সমস্যা দেখা দিলে তা এড়িয়ে যান। নিজের এমন স্বভাবের মাধ্যমে এঁরা একটি সমস্যাসঙ্কুল অপ্রীতিকর পরিবেশ গড়ে তোলেন, যা কাজের পক্ষে উপযুক্ত নয়। কোন কোন রাশির কথা বলা হচ্ছে জেনে নিন।


​বৃষ রাশি 

জ্যোতিষ মতে এই রাশির জাতকরা কিছু সমস্যার সমাধান করে উঠতে পারেন না। বৃষ রাশির জাতকরা প্রায়ই ভুল সিদ্ধান্ত নিয়ে থাকেন। এঁরা শুধুমাত্র নিজের আবেগের ভিত্তিতে সিদ্ধান্ত নেন, যুক্তি-বুদ্ধি দিয়ে কোনও কিছুই এঁরা চিন্তাভাবনা করেন না। আবার বৃষ রাশির জাতকরা নতুনকে স্বাগত জানাতে পারেন না, তাই অন্য টিম মেম্বারদের স্বাগত জানানো এঁদের কাছে অত্যন্ত কঠিন কাজ।


মিথুন রাশি 

মসৃণ ভাবে কাজ করতে পারেন মিথুন রাশির জাতকরা, আবার যে কোনও বিপরীত পরিস্থিতিতেও এঁরা সহজে মানিয়ে নিতে পারেন। কিন্তু নেতা হিসেবে এঁরা খুব একটা বিশ্বাস্ত নন। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী মিথুন রাশির জাতকদের আবেগপ্রবণতা ও একা কাজ করার প্রবণতা এঁদের ভালো নেতা হতে দেয় না। মিথুন জাতকরা নেতৃত্বের দায়িত্ব পেলে সাহায্য লাভ বা কোনও সমস্য়ার সমাধানের জন্য এঁদের পিছনে পড়ে থাকতে হয়। মিথুন রাশির জাতকদের অন্তরের ভয় ও আত্মবিশ্বাসের অভাব এঁদের ভালো নেতা হতে দেয় না।


আরও পড়ুন: মন নয়, শরীরের লোভে সম্পর্কে জড়ায় এই ৬ রাশি, আপনার সঙ্গেও তাই হচ্ছে?


​মকর রাশি 

এই রাশির জাতকরা পুরাতনপন্থী। কোনও কিছু করার বিষয়ে এঁরা পুরনো পদ্ধতিই অবলম্বন করে থাকে। তাই যখনই কিছু উদ্ভাবনী চিন্তাভাবনার প্রয়োজন হয় বা কোনও নতুন আইডিয়া সামনে রাখার প্রয়োজন দেখা যায় তখন এঁরা নিজের টিম মেম্বারদের উৎসাহিত করতে পারেন না। নতুন কিছু করার পরিবর্তে পুরনো পদ্ধতিতে, দীর্ঘ দিন ধরে সমস্ত কিছু সম্পন্ন করতে বিশ্বাসী মকর জাতকরা। তাঁদের এমন স্বভাবের কারণেই অন্যেরা তাঁদের অধীনে কাজ করতে পারেন না।


আরও পড়ুন: দেখতে শান্ত, পেটে পেটে শয়তানি! চরম ক্ষতি করতে পারে এই ৫ রাশি, চিনে নিন


​কুম্ভ রাশি 

এঁদের মধ্যে নেতৃত্ব প্রদানের সম্ভাব্য ও শ্রেষ্ঠ ক্ষমতা থাকা সত্ত্বেও, এঁরা নেতৃত্ব ক্ষমতার বিচারে সবচেয়ে দুর্বল। এই রাশির জাতকরা সবচেয়ে বেশি নিষ্পাপ ও নিঃস্বার্থ রাশি। তাঁদের সহজেই প্রভাবিত করা যেতে পারে। যার ফলে কুম্ভ জাতকদের নিজের টিম মেম্বাররাই এঁদের বোকা বানিয়ে ফেলতে পারে। যা তাঁদের দুর্বল নেতৃত্ব ক্ষমতাকে প্রকাশ করে।


​মীন রাশি 

এই রাশির জতকরা নেতৃত্ব প্রদান করতে যে অক্ষম তা নয়, কিন্তু এঁদের মধ্যে কিছু প্রাকৃতিক বৈশিষ্ট্যের অভাব রয়েছে, যা অন্যান্য রাশির মধ্যে নেই। এই সংবেদনশীল রাশি চিহ্নটি অনেক সময় সেই কাজটিকেই নিজের হাতে ধ্বংস করে দেয়, যার প্রতি এঁরা বহুদিন ধরে পরিশ্রম করছেন এবং গভীর ভাবে চিন্তিত। অন্যকে নেতৃত্ব প্রদানের প্রশ্নে এঁরা পিছু হটে যান।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.