ছুটির দিনে পাতে রাখুন হরিয়ালি মুর্গ



 ODD বাংলা ডেস্ক: মুরগি রান্না করতে সবচেয়ে কম ঝক্কি! ছোট থেকে বড়, সকলেই মোটামুটি মুরগি খেতে ভালোবাসে। তবে মুরগির কষা বা চিলি চিকেন নয়, এ বার অতিথিদের পাতে পড়ুক হরিয়ালি মুর্গ! চলুন তবে জেনে নেয়া যাক হরিয়ালি মুর্গ রান্নার রেসিপিটি- 

উপকরণ: মুরগির মাংস ৫০০ গ্রাম, রসুন ৬ কোয়া (থেঁতো করা), পেঁয়াজ কুঁচি দুইটি, টমেটো টুকরা করা দুইটি, আদা এক টেবিল চামচ, দুধ চার টেবিল চামচ, পালং শাক এক আঁটি, মাখন দুই টেবিল চামচ, গোলমরিচ গুঁড়া আধা চা চামচ, ধনিয়া গুঁড়া এক চা চামচ, হলুদ গুঁড়া আধা চা চামচ, সাদা তেল পাঁচ টেবিল চামচ, গরম মশলা এক চা চামচ। 


প্রণালী: পালং শাক ১/৪ কাপ জল দিয়ে সিদ্ধ করে বেটে নিন। কড়াইতে তেল গরম করে মুরগির মাংস মিনিট পাঁচেক হালকা বাদামি করে ভেজে নিন। এবার তেলে আদা, রসুন, পেঁয়াজ দিয়ে হালকা বাদামি করে ভেজে নিন। টমেটো, লবণ, গোলমরিচ গুঁড়া, ধনিয়া গুঁড়া, হলুদ দিয়ে ভালো করে কষিয়ে নিন। আঁচ কমিয়ে মুরগির মাংস ও দুধ দিয়ে মিনিট পনেরো সিদ্ধ হতে দিন। মাংস নরম হয়ে এলে এর মধ্যে পালং শাক বাটা ও গরম মশলা দিন। পালং শাক প্যানের গায়ে লেগে যেতে শুরু করলে চুলা থেকে নামিয়ে নিয়ে মাখন ছড়িয়ে দিন। রুমালি রুটি কিংবা পরোটার সঙ্গে জমে যাবে হরিয়ালি মুর্গ!

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.