শীতের পোশাক ব্যবহারের আগে যা করতে হবে

 


ODD বাংলা ডেস্ক: দেখতে দেখতে ডিসেম্বর মাস শুরু হয়ে গেছে। সকালের দিকে বেশ ঠান্ডা অনুভূত হলেও সারাদিনের চাইতে রাতেই বেশি ঠান্ডা অনুভূত হচ্ছে। এই সময় সবাই সতর্ক থাকুন। নয়তো ঠান্ডা লেগে অসুস্থ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকবে। সুতরাং এখুনি বের করে ফেলুন শীতের পোশাক। 

গত একবছর ধরেই বাক্সবন্দী সব শীতের পোশাক। তাই শীতের পোশাক পরার আগে দুইটি কাজ অবশ্যই করে নেবেন। সবার আগে পোশাক কিংবা কম্বল পরিষ্কার করে নেবেন। দোকানে কাচাতে দেবেন। অধিকাংশই এগুলো পরিষ্কার না করে কম্বল গায়ে দিয়ে থাকেন। তবে যতই যত্ন করে রাখুন ধুলো জমবেই। বিশেষ করে শীতের পোশাকে ও কম্বলে দ্রুত ধূলা জমে। শীতের পোশাক ব্যবহারের আগে আরো যা করবেন-


শীতের পোশাক ও কম্বল বাক্স থেকে বের করে রোদে দিন। রোদে দিলে জীবাণু দূর হয়ে যায়। সারা শীত জুড়ে এমনভাবে শীতের পোশাক রোদে দিন। জীবাণু ও ধুলা দূর হবে।


কম্বল বা লেপে অবশ্যই কভার ব্যবহার করুন। শীতের মৌসুমে অনেকেই ডাস্ট অ্যালার্জিতে ভোগেন। তাই সমস্যা থেকে মুক্তি পেতে শীতের জিনিস ভালো করে পরিষ্কার করে রাখুন। সোয়েটার পরিষ্কার করতে ভিনেগার ব্যবহার করতে পারেন। অথবা শ্যাম্পু দিয়েও সোয়েটার পরিষ্কার করতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.