বাস্তু অনুসারে ঘরে লাগান এই রঙের পর্দা, উন্নতির নতুন পথ খুলে যাবে

 


ODD বাংলা ডেস্ক: বাস্তুশাস্ত্রে বাড়ি তৈরি থেকে শুরু করে ঘর সাজানোর অনেক নিয়ম দেওয়া হয়েছে। এই নিয়মগুলি মাথায় রেখে যদি ঘর তৈরি বা সাজানো হয়, তাহলে অনেক ধরনের বাস্তু ত্রুটি এড়ানো যায়। এতে ব্যক্তির জীবন থেকে নেতিবাচকতা দূর হয় এবং ঘরে সুখ ও শান্তি বজায় থাকে। কী রঙের পর্দা ঘরে রাখবেন- বাস্তুশাস্ত্র মতে তার ওপর নির্ভর করছে অনেক কিছু। পর্দার রঙ যেমন একদিকে বলে আপনার রুচির পরিচয় দেবে তেমনই পর্দার রঙ কিন্তু আপনার বাড়িতে সুখ আর সমৃদ্ধি বয়ে আনে। এছাড়াও, একজন ব্যক্তির জীবনের সাথে সম্পর্কিত প্রতিটি দিক বাস্তুশাস্ত্রে ব্যাখ্যা করা হয়েছে, যা একজন ব্যক্তির উন্নতির পথ খুলে দেয়। এর মধ্যে একটি হল ঘরের পর্দা।


বাস্তুশাস্ত্র অনুসারে, সঠিক রঙের পর্দা সঠিক জায়গায় ব্যবহার না করা হলে সেগুলি উন্নতির পথে বাধা হয়ে দাঁড়ায়, তাই আসুন জেনে নেওয়া যাক ঘরের পর্দার রঙ সম্পর্কে।


লাল পর্দা


বাস্তুশাস্ত্র অনুসারে, লাল রঙের পর্দা সবসময় বাড়ির দক্ষিণ দিকে রাখা উচিত। এতে বাড়ির সদস্যদের মধ্যে ভালোবাসা বাড়ে। একই সঙ্গে শোবার ঘরে লাল রঙের পর্দা কখনোই ব্যবহার করা উচিত নয়। কারণ এতে স্বামী-স্ত্রীর মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।


হলুদ পর্দা


এছাড়া পূজার ঘরে হলুদ রঙের পর্দা লাগান। এর কারণে পরিবারের সদস্যদের মনে ভক্তির অনুভূতি জাগে এবং তারা আধ্যাত্মিকতার সাথে যুক্ত হয়। এ ছাড়া হলুদ রঙকে জ্ঞান, তপস্যা, ধৈর্য ও আধ্যাত্মিকতার প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। এটি ঘরে লাগালে মন পূজায় মগ্ন থাকে, এতে ঘরে শান্তি আসে।


সাদা পর্দা


কর্মজীবনে পরিশ্রমের ফল না পেলে বাড়ির পশ্চিম দিকে সাদা রঙের পর্দা লাগান। এই ভাগ্য আপনার সাথে আসে. এ ছাড়া সাদা রঙকে শান্তির প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। এতে ঘরে একাগ্রতা আসে এবং এই রঙের পর্দা ব্যবহার করলে শিশুরা পড়াশোনায় ভালো অনুভব করে।


কালো রংয়ের পর্দা


তবে বাড়িতে কালো রঙের পর্দা না লাগানোই ভালো। কালো রং অশুভ বলে গণ্য করা হয়। তারপর কালো রং তাপ শোষণ করে। সেই কারণে এই রঙের পর্দা ঘরের মধ্যে গরম বাড়িয়ে দেয়।


পর্দার রং সম্পর্কিত আরও কিছু বাস্তু


ঘরে গোলাপি রঙের পর্দা লাগালে সম্পর্কের মাধুর্য থাকে।


কমলা, গোলাপি বা নীল রঙের পর্দা ঘরের বেডরুমে ভালোবাসা বাড়ায়।


বসার ঘরে কালো পর্দা লাগাবেন না, এতে নেতিবাচকতা আসে।


যারা ঋণ নিয়ে অস্থির তারা তাদের বাড়ির উত্তর দিকে নীল পর্দা লাগান।


অন্যদিকে চাকরি ও ব্যবসায় ব্যর্থ হলে পূর্ব দিকে সবুজ পর্দা লাগান।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.