টাকা গোনার সময় এই ভুল আপনাকে কাঙাল করে দিতে পারে, পস্তাতে হবে সারা জীবন

 


ODD বাংলা ডেস্ক:  হিন্দু ধর্মে মা লক্ষ্মীকে সম্পদ ও সমৃদ্ধির অধিষ্ঠাত্রী দেবী বলে মনে করা হয়। মা লক্ষ্মীকে প্রসন্ন করে তাঁকে নিজের ঘরে অধিষ্ঠান করাতে কে না চায়! কিন্তু চঞ্চলা লক্ষ্মী অল্পেই রুষ্ট হয়ে বিদায় নেন সহজেই। একটা কথা মনে রাখবেন, মা লক্ষ্মী সেখানেই অবস্থান করেন, যেখানে পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা হয়। অপরিস্কার স্থানে কখনও মা লক্ষ্মী অবস্থান করেন না।


অনেক সময় আমরা অজান্তেই এমন কিছু কাজ করে ফেলি, যাতে দেবী লক্ষ্মী অপ্রসন্ন হন। তার মধ্যেই একটি হল টাকা গোনার সময় করা কয়েকটি ভুল। বাস্তুশাস্ত্রে টাকা কী ভাবে গুনবেন এবং কোথায় রাখবেন, সেই বিষয়ে বেশ কিছু পরামর্শ দেওয়া আছে। এই নিয়মগুলি মেনে চললে দেবী লক্ষ্মীর আশীর্বাদ সব সময় আপনার সঙ্গে থাকবে।


টাকা গোনার সময় এই ভুলগুলি করবেন না


অনেক সময় দেখা যায় কেউ কেউ হাতে থুতু লাগিয়ে টাকা গোনেন। এই কাজ একেবারেই করা উচিত নয়। আপনার যদি এই অভ্যেস থাকে, তাহলে এখনই তা শুধরে ফেলুন। থুতু লাগিয়ে টাকা গুনলে অত্যন্ত রুষ্ট হন মা লক্ষ্মী। সেই কারণে টাকা গোনায় সময় হাত ভেজানোর প্রয়োজন হলে সামান্য একটু জল লাগিয়ে নিন, কিন্তু ভুলেও থুতু ব্যবহার করবেন না।


বাস্তু বিশেষজ্ঞদের মতে কখনও বিছানার গদির নীচে বা বালিশের নীচে টাকা রাখবেন না। নিজের পার্স সব সময় আলমারি বা ড্রয়ারে কোনও পরিষ্কার স্থানে রাখুন।


বাস্তুশাস্ত্র অনুসারে ব্যাগে যখনই টাকা রাখবেন, তা সাবধানে রাখবেন। সব নোট টানটান করে, তার মূল্য অনুসারে পরপর সাজিয়ে রাখুন। দুমড়ে মুচড়ে নোট কখনোই পার্সে রাখবেন না। আবার এমন ভাবে টাকা রাখবেন না, যাতে পার্স থেকে টাকা বের করার সময় তা পরে যায়। এতে অপমানিত বোধ করে আপনার সঙ্গ ত্যাগ করতে পারেন মা লক্ষ্মী।


আমাদের মধ্যে অনেকেই পুরন বিল পার্সি জমিয়ে রাখার স্বভাব রয়েছে। অনেকে ব্যাগে পুরনো বিল ভরে রেখে তারপর ভুলে যান। কিন্তু এই ভুলের জন্য আপনার বড় ক্ষতি হয়ে যেতে পারে। বাস্তু বিশেষজ্ঞদের কথা অনুসারে ব্যাগে কখনোই অদরকারি পুরনো বিল রেখে দিতে নেই। এমন করলে আপনার পার্সে টাকা থাকবে না এবং আপনি আর্থিক সংকটে জড়িয়ে পড়তে পারেন।


পার্সে টাকা পরিচ্ছন্ন ভাবে রাখুন। কয়েন ও নোট আলাদা আলাদা খোপে গুছিয়ে রাখুন। পার্সে উল্টোপাল্টা করে টাকা রাখলে রেগে যান মা লক্ষ্মী।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.