ছবির নাম এক কিন্তু গল্প আলাদা, কোনটা হিট, কোনটা ফ্লপ- দেখে নিন


Odd বাংলা ডেস্ক: ভাল গল্প নিয়ে আজকাল বলিউডে নতুন করে কাজের এক্সপেরিমেন্ট করা হলেও আজকাল সেই অর্থে মনে দাগ কাটার মতো সিনেমা নেহাতই হাতে গোনা। তবে আজ আপনাদের এমন কিছু সিনেমার কথা আপনাদের বলব যেসব সিনেমার নাম এক হলেও গল্পের প্লট কিন্তু সম্পূর্ণ আলাদা। 

১) হেরা ফেরি- পুরনো হেরা ফেরি ছবিতে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, বিনোদ খান্না। এরপর ২০০০ সালে ব্লকবাস্টার কমেডি ছবি হেরা ফেরি মুক্তি পায়, যে ছবিতে অভিনয় করেছিলেন অক্ষয় কুমার, পরেশ রাওয়াল এবং সুনীল শেট্টি। এই ছবির সঙ্গে অমিতাভ বচ্চনের হেরা ফেরির গল্পের কোনও মিল নেই।

২) মিস্টার এক্স- এই ছবি দুটিরও নাম এক হলেও ছবির গল্পের প্লট কিন্তু একেবারেই আলাদা। তবে ছবির কনসেপ্ট হয়তো এক তা হল অদৃশ্য হয়ে যাওয়া। কনসেপ্ট এক হলেও দুটি ছবির প্লটের কোনও মিল নেই। 

৩) এজেন্ট বিনোদ- মহেন্দ্র সাধু অভিনীত অ্যাকশন স্পাই ছবি এজেন্ট বিনোদ একটি হিট ছবি। ছবিটি বক্স অফিসে চূড়ান্ত সাফল্যের পর ২০১২ সালে এই একই নাম নিয়ে মুক্তি পেল সইফ আলি খানের ছবি এজেন্ট বিনোদ। সকলে ভেবেছিলেন এটা বোধ হয় সেই ছবির রিমেক। কিন্তু সইফের ছবির প্লট ছিল সম্পূর্ণ আলাদা। 

৪)  বাঘি- ১৯৯০ সালে সলমন খান অভিনীত ছবি বাঘি বলিউডের একটি বিরাট হিট ছবি। ছবিতে যে অভিনেত্রী ছিলেন তাঁর বয়স মাত্র ১৫ বছর হওয়ায় সকলে খুবই পছন্দ করেছিলেন এই ছবি। এরপর সম্প্রতি টাইগার শ্রফ অভিনীত বাঘি ছবিতে উঠে আসে সম্পূর্ণ নতুন গল্প।

৫) বাজি- ১৯৫১ সালের ছবি বাজি-তে অভিনয় করেছিলেন দেব আনন্দ। ছবিটি দর্শকমহলে যথেষ্ট জনপ্রিয়তা লাভ করেছিল। এরপর এই একই নাম নিয়ে তৈরি ছবি বাজি-তে অভিনয় করেছিলেন আমির খান। যদিও আমির অভিনীত ছবিটি সকলকে নিরাশ করেছিল। 

৬) দিলওয়ালে- ১৯৯৪ সালের ব্লকবাস্টার হিট ছবি দিলওয়ালে-তে অভিনয় করেছিলেন অজয় দেবগণ ও সুনীল শেট্টি। ছবিটি আ জও দর্শক দেখতে পছন্দ করেন। কিন্তু ২০১৫ সালে শাহরুখ যখন তাঁর ছবি দিলওয়ালে নিয়ে এলেন, নাম এক হওয়া সত্ত্বেও কিন্তু ছবিটি দর্শকমনে সেই অর্থে দাগ কাটতে পারেনি। 

৭) দোস্তানা- অমিতাভ বচ্চন এবং শত্রুঘ্ন সিংহা অভিনীত ছবি দোস্তানা ছিল একটি ত্রিকোণ প্রেমের গল্প। অন্যদিকে জন আব্রাহাম, অভিষেক বচ্চন এবং প্রিয়ঙ্কা চোপড়া অভিনীত দোস্তানা কিন্তু নিছকই প্রেমের গল্প নয়। এই ছবি সম্পূর্ণ আলাদা একটা বার্তা দেয়। 

৮) গোলমাল- দুটি ছবিই কমেডি জ্যঁরের। দুটি ছবি দেখলেই হাসতে হাসতে পেটে খিল লাগার জোগার হবে। কিন্তু দুটি ছবি দেখলে আপনি বুঝতে পারবেন যে তফাত রয়েছে ছবির গল্পের প্রেক্ষাপটে। 

৯) খুবসুরত- ১৯৯৯ সালে উর্মিলা মাতণ্ডকার এবং সঞ্জয় দত্ত অভিনীত খুবসুরত ছবিটি আদতেই খুব সুন্দর, দর্শকের মন কেড়েছিল এই ছবি। কিন্তু ২০১৪ সালে সোনম কাপুর এবং ফাওয়াদ খান অভিনীত খুবসুরত সেই অর্থে ভাল লাগেনি দর্শকদের। 

১০) মাদার ইন্ডিয়া-  নার্গিস এবং সুনীল দত্ত অভিনীত আইকনিক ছবি মাদার ইন্ডিয়া মুক্তির অনেক আগে ১৯৩৮ সালে ওই একই নামে আরও একটি ছবি মুক্তি পেয়েছিল। দুটি ছবির গল্পের প্রেক্ষাপট কিন্তু সম্পূর্ণ আলাদা। 

ছবি সৌজন্যে- দেশি হিউমর
Blogger দ্বারা পরিচালিত.