করোনাভাইরাস মোকাবিলায়, দেশজুড়ে ১৫,০০০ কোটি টাকার তহবিল বরাদ্দ করল কেন্দ্র


Odd বাংলা ডেস্ক: সারা বিশ্বে করোনা মহামারি রুখতে তৎপর সব দেশের সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মঙ্গলবার জানিয়েছেন, এই মুহূর্তে সকল রাজ্যসরকারের উচিত স্বাস্থ্য পরিষেবাকে একমাত্র অগ্রাধিকার দেওয়া। আর এই জন্য করোনা মোকাবিলায় দেশের স্বাস্থ্য পরিকাঠামোকে আরও শক্তিশালী করে তোলার জন্য কেন্দ্রীয় সরকার ১৫,০০০ কোটি টাকার ফান্ড গড়ে তুলেছে। 

বিশ্বজুড়ে মহামারী ছড়িয়ে পড়ার এক সপ্তাহেরও কম সময়ের ব্যবধানে জাতির উদ্দেশে তাঁর দ্বিতীয় ভাষণে মোদী জানিয়েছিলেন যে COVID-19 মোকাবিলায় ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জাম, বিচ্ছিন্ন শয্যা, আইসিইউ বেড, ভেন্টিলেটর এবং অন্যান্য প্রয়োজনীয় পরীক্ষার সুবিধাগুলির প্রাপ্যতা দ্রুত বৃদ্ধি করা হচ্ছে। তিনি রাজ্য সরকারগুলিকে অনুরোধ করেছেন যে, এই সময়ে তাদের একমাত্র অগ্রাধিকার স্বাস্থ্যসেবা হওয়া উচিত।


পাশাপাশি মোদী সাধারণ মানুষকে কুসংস্কার, গুজব থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন এবং অসুস্থ বোধ করলে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করার কথা বলেছেন। নিজে থেকে কোনও ওষুধ যেন কেউ না গ্রহণ করেন এদিন হাত জোর করে সেই আরজিই জানিয়েছেন প্রধানমন্ত্রী।
করোনাভাইরাস মোকাবিলায়, দেশজুড়ে ১৫,০০০ কোটি টাকার তহবিল বরাদ্দ করল কেন্দ্র করোনাভাইরাস মোকাবিলায়, দেশজুড়ে ১৫,০০০ কোটি টাকার তহবিল বরাদ্দ করল কেন্দ্র Reviewed by Odd Creator on March 25, 2020 Rating: 5
Powered by Blogger.