বুধবার পাহাড় প্রমাণ গ্রহাণু ধেয়ে আসছে পৃথিবীর দিকে! কী হবে এবার?


Odd বাংলা ডেস্ক: আগামী ২৯ এপ্রিল, বুধবার বিশাল গতিবেগে পৃথিবীর দিকে ধেয়ে আসছে ভয়ানক এক উল্কাপিণ্ড। জানা গিয়েছে ঘণ্টায় ১৯,৪৬১ মাইল গতিবেগে প্রায় ১.৫ মাইল (২.৪ কিলোমিটার) চওড়া গ্রহাণুটি ছুটে আসবে পৃথিবীর দিকে। ১৯৯৮ ওআর২ (1998 OR2) নামে ওই গ্রহাণুটি আগামী ২৯ এপ্রিল ভোর ৫.৫৬ নাগাদ পৃথিবীর পাশ দিয়ে বেরিয়ে যাবে। 

মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা সূত্রে খবর, এই গ্রহাণুটির আকার অনেকটা ফেস মাস্কের মতো। করোনা পরিস্থিতিতে মাস্ক-রূপী গ্রহাণুর ছবি থেকে হইচই পড়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। নাসার তরফে আরও জানা গিয়েছে, এই গ্রহাণুটি আকারে এভারেস্ট পর্বতের মতো। তবে পৃথিবীর গা ঘেঁসে গেলেও এই গ্রহাণু দ্বারা পৃথিবীর কোনও ক্ষতি হবে না বলেই জানিয়েছে নাসার গবেষকরা। কারণ পৃথিবী থেকে প্রায় ৩৯ লক্ষ কিলোমিটার দূরত্বে থেকে বেরিয়ে যাবে গ্রহাণুটি। 

নাসার তরফে বিশ্ববাসীর উদ্দেশে স্বস্তির বার্তা দিয়ে জানানো হয়েছে যে, গ্রহাণুটি দ্বার পৃথিবীর কোনওরকম ক্ষতি হবে না। নাসার সেন্টার ফর নিয়ার-আর্থ অবজেক্ট স্টাডিজের ম্যানেজার পল চডাস জানিয়েছেন, পৃথিবীকে আঘাত করতে পারে এমন সম্ভাবনাময় কোনও গ্রহাণু এই মুহূর্তে তাঁদের তালিকায় নেই। 
Blogger দ্বারা পরিচালিত.