দেশে করোনা ভয়ঙ্কর আকার ধারণ করবে জুন-জুলাই মাসে, চাঞ্চল্যকর তথ্যে বাড়ছে আতঙ্ক


Odd বাংলা ডেস্ক: ভারতে যখন যুদ্ধকালীন তৎপরতার সঙ্গে করোনা মোকাবিলা করা হচ্ছে,তখন উদ্বেগ আরও বাড়িয়ে দিল দিল্লির অল ইন্ডিয়া মেডিকেল সায়েন্স-এর ডিরেক্টর রণদীপ গুলেরিয়া। তিনি জানিয়েছেন, আগানী জুন-জুলাই মাসে করোনা পরিস্থিতি দেশে ভয়ানক আকার ধারণ করতে চলেছে। 

তিনি আরও জানিয়েছে আগামী এই দুই মাসে সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা আরও বৃদ্ধি পাবে। তবে তিনি এও জানিয়েছেন যে, করোনা মহামারি শীর্ষে ওঠার পর আগামী ২-৩ মাস পরে এর সংক্রমণ ক্রমশ কমতে শুরু করবে। তিনি সরকারের কোভিড-১৯ কোয়ারেন্টাইন এবং করোনা টেস্ট সেন্টারের সংখ্যা আরও বাড়াতে হবে। সেইসঙ্গে হটস্পট বা জোনগুলিতে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত। 

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইটি সরাসরি জনগনের সঙ্গে, আর সেই করাণেই তাদের সামাজিক দূরত্ববিধি মেনে চলা, স্যানিটাইজার ব্যবহার করে হাত ধোয়ার মতো নিয়মগুলি মেনে চলা উচিত। মহামারির বিরুদ্ধে এই লড়াইটি দীর্ঘদিন ধরে চলবে বলেও জানান তিনি। যার ফলে সাধারণ মানুষের জীবনযাত্রায় একটা আমুল পরিবর্তন আসবে। শপিং মল এবং সিনেমা হলের মতো জায়গায় সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক ব্যবহারের মতো নিয়মগুলিকে দৈনন্দিন জীবনের সঙ্গী করে তুলতে হবে। 
দেশে করোনা ভয়ঙ্কর আকার ধারণ করবে জুন-জুলাই মাসে, চাঞ্চল্যকর তথ্যে বাড়ছে আতঙ্ক দেশে করোনা ভয়ঙ্কর আকার ধারণ করবে জুন-জুলাই মাসে, চাঞ্চল্যকর তথ্যে বাড়ছে আতঙ্ক Reviewed by Odd Creator on May 09, 2020 Rating: 5
Powered by Blogger.