লকডাউনে পুলিশ-পরিযায়ী শ্রমিকের মধ্যে ধন্ধুমার! ক্ষিপ্ত শ্রমিককে থামাতে ছোঁড়া হল কাঁদানে গ্যাস


Odd বাংলা ডেস্ক: গুজরাতের সুরাটে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ল একদল পরিযায়ী শ্রমিক। গুজরাতে হিরে এবং টেস্কটাইল ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত বিভিন্ন কাজে সেখানে প্রচুর পরিযায়ী শ্রমিকরা যান। ভিনরাজ্য থেকে সেখানে গিয়ে আটকে পড়া শ্রমিকদের দাবি একটাই, বাড়ি ফিরতে চায় তাঁরা। এই নিয়ে একপ্রস্থ বিক্ষোভও দেখাতে শুরু করেন তাঁরা। 

বিক্ষোভকারী অভিবাসীরা সুরাটের উপকণ্ঠে ভারেলি শহরের বাজার এলাকার বাইরে জড়ো হয়েছিল। উত্তেজিত জনতাকে শান্ত করার জন্য পুলিশকে ডাকা হয়েছিল, কিন্তু তারা এলে লোকেরা পাথর ছুঁড়তে শুরু করে। এরপর পুলিশ ভিড় নিয়ন্ত্রণ করতে কাঁদানে গ্যাস ব্যবহার করেছিল।

প্রসঙ্গত গত সপ্তাহে, কয়েক শ' শ্রমিক সুরাট ডায়মন্ড বাউর্স অফিসের বাইরে বিক্ষোভ প্রদর্শন করেছিল। তাঁদের অভিযোগ লকডাউন পরিস্থিতিতে তাঁদের কাছে খাবার কেনারও টাকা নেই। তাই তাঁদের যেভাবে হোক যেন বাড়ি পাঠানোর বন্দোবস্ত করে দেওয়া হয়। এরপর গত ১০ এপ্রিল, প্রতিবাদী কয়েক শতাধিক অভিবাসী শ্রমিক রাস্তায় থাকা যানবাহন এবং ঠেলাগাড়িতে আগুন ধরিয়ে দিয়েছিল। এরপর ১৫ এপ্রিল, লকডাউন বাড়ানোর একদিন পরে, শ্রমিকরা শহরের বারাচা এলাকায় একটি রাস্তা অবরোধ করে। গুজরাটে এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৫,৪২৮। মারা গিয়েছেন ২৯০ জন। অন্যদিকে সুস্থ হয়ে উঠেছেন ১,০৪২ জন। 
লকডাউনে পুলিশ-পরিযায়ী শ্রমিকের মধ্যে ধন্ধুমার! ক্ষিপ্ত শ্রমিককে থামাতে ছোঁড়া হল কাঁদানে গ্যাস লকডাউনে পুলিশ-পরিযায়ী শ্রমিকের মধ্যে ধন্ধুমার! ক্ষিপ্ত শ্রমিককে থামাতে ছোঁড়া হল কাঁদানে গ্যাস Reviewed by Odd Creator on May 04, 2020 Rating: 5
Powered by Blogger.