এই নিয়ে পঞ্চমবার, লকডাউন নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বসবেন মোদী


Odd বাংলা ডেস্ক: সোমবার বেলা ৩টেয় রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত ২৫ মার্চ থেকে সারা দেশজুড়ে চালু হওয়া লকডাউনের পর থেকে এই নিয়ে এটি হবে পঞ্চমতম ভিডিও কনফারেন্স। সূত্রের খবর, আগামী ১৭ মে লকডাউন তুলে দেওয়া হতে পারে। আর সেইজন্যই হয়তো রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলাপ-আলোচনা করা হবে যে লকডাউন কীভাবে সহজ করে তোলা যায়। 

তবে কেন্দ্রের তরফে ইতিমধ্যেই স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে সে, লকডাউন কখনওই একবারে তুলে নেওয়া হবে না, বিভিন্ন এলাকায় ধাপে ধাপে উঠবে লকডাউন। তবে হটস্পট এবং কন্টেনমেন্ট জোনে এখনই লকডাউন উঠবে না। 

পাঁচ সপ্তাহেরও বেশি সময় ধরে চলতে থাকা লকডাউনের জেরে চরমভাবে বিপর্যস্ত দেশের অর্থনৈতিক অবস্থা। বিপুল ক্ষতির মুখ্যে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা। তবে গত ২ সপ্তাহে বেশিরভাগ রাজ্যে কৃষিকাজ, নির্মাণকার্য-এর ওপর বিধিবনিষেধকে শিথিল করে দেওয়া হয়েছে। গত সপ্তাহে কেন্দ্রের নির্দেশ মেনে খুলে দেওয়া হয়েছিল মদের দোকান, যার ফলে আয়ের একটা বড় দরজা খুলে গিয়েছে। ভবিষ্যতে আরও কীভাবে পরিস্থিতিকে স্বাভাবিক করে তোলা যায়, তা নিয়েই আগামীকাল আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে।
এই নিয়ে পঞ্চমবার, লকডাউন নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বসবেন মোদী এই নিয়ে পঞ্চমবার, লকডাউন নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বসবেন মোদী Reviewed by Odd Creator on May 10, 2020 Rating: 5
Powered by Blogger.