টাকার অভাবে বাড়ি ফিরতে ব্যর্থ, কেরলে আত্মঘাতী মুর্শিদাবাদের ২২ বছরের পরিযায়ী শ্রমিক


Odd বাংলা ডেস্ক: টাকার অভাবে বাড়ি ফিরতে ব্যর্থ, তাই আত্মহত্যার পথ বেছে নিলেন এক পরিযায়ী স্রমিক। জানা গিয়েছে মুর্শিদাবাদের ডোমকলের বাসিন্দা ২২ বছরের আসিফ ইকবাল মন্ডল কেরলের এর্নাকুলামের কোডনাড়ে কর্মরত ছিল। সেখানেই শনিবার সকালে একটি আমগাছে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে সে। 

শনিবার সকাল সাড়ে ৯টা নাগাদ তার এক আত্মীয় আসারুল বিশ্বাসকে আসিফের আত্মহত্যার কথা জানায় তারই বন্ধুরা। তার বাবা জামশেদ আলীর কথায়, ছয় মাস আগে কেরালায় একটি ইট ভাটাতে দিন মজুরের কাজে যোগ দিয়েছিল আসিফ। সে বাড়িতে জানিয়েছিল যে, করোনাভাইরাসের জেরে লকডাউনের কারণে ইটভাটা মালিক আসিফকে তার পাওনা দেয়নি এবং কাজও বন্ধ রেখেছে অনির্দিষ্ট কালের জন্য। 

তার আত্মীয় আসারুল বলেন, টাকা না থাকায় আসিফ কেরল থেকে সম্প্রতি 'শ্রমিক স্পেশাল' ট্রেনে বাড়ি ফিরতে পারেনি আর সেই কারণেই চরম হতাশা তেকেই আত্মহত্যার পথ বেছে নিয়েছে সে। কেরালা থেকে পশ্চিমবঙ্গে আর কোনও ট্রেন চলাচল করবে না জানতে পেরে চরম হতাশাগ্রস্থ হয়ে পড়ে সে। দিন কয়েক আগে বাড়িতে ফোন করে খুব কান্নাকাটিও করেছিল সে এবং বলেছিল সে হয়তো আর কখনওই বাড়ি ফিরতে পারবে না। সূত্রের খবর তাঁর মরদেহ এরাজ্যে তাঁর বাড়িতে আনার জন্য এর্নাকুলাম জেলা পুলিশের সঙ্গে যোগাযোগ করেছেন মুর্শিদাবাদ এসপি কে. শবরী রাজকুমার। 
টাকার অভাবে বাড়ি ফিরতে ব্যর্থ, কেরলে আত্মঘাতী মুর্শিদাবাদের ২২ বছরের পরিযায়ী শ্রমিক টাকার অভাবে বাড়ি ফিরতে ব্যর্থ, কেরলে আত্মঘাতী মুর্শিদাবাদের ২২ বছরের পরিযায়ী শ্রমিক Reviewed by Odd Creator on May 10, 2020 Rating: 5
Powered by Blogger.