লকডাউনের মধ্যে বাড়ি ফিরতে গিয়ে পথ দুর্ঘটনায় মৃত ৪২ পরিযায়ী শ্রমিক-সহ বহু, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য


Odd বাংলা ডেস্ক: করোনা মোকাবিলায় সারা দেশজুড়ে চলতে থাকা লকডাউনের মধ্যে বাড়ি ফিরতে গিয়ে সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ৪২ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। সেভ লাইফ ফাউন্ডেশনের তরফে প্রকাশিত হয়েছে এমনই চাঞ্চল্যকর তথ্য। 

তাদের তরফে প্রকাশিত একটি প্রতিবেদনে দেখা গিয়েছে গত ২৪ মার্চ থেকে ৩ মে-এর মধ্যে লকডাউনের মধ্যে সারা ভারতজুড়ে মোট ১৪০ জন সড়ক দুর্ঘটনায় মারা গিয়েছে। আর এদের মধ্যে ৩০ শতাংশই ছিলেন পরিযায়ী শ্রমিক, যারা বাস বা ট্রাকে লুকিয়ে নিজ রাজ্যে পৌঁছানোর চেষ্টা করেছিল। রিপোর্টে বলা হয়েছে এদের মধ্যে ৮ জন অভিবাসী শ্রমিক ট্রাক ও দ্রুতগতির বাসের ধাক্কায় মারা গিয়েছেন। 

প্রতিবেদনে বলা হয়েছে, লকডাউনের দুই পর্যায়ে সারা দেশে প্রায় ৬০০টি সড়ক দুর্ঘটনা রেকর্ড করা হয়েছিল। ৪২ জন পরিযায়ী শ্রমিক ছাড়াও ১৭ জন জরুরীকালীন কর্মীও সড়র দুর্ঘটনায় মারা গিয়েছেন। সড়ক দুর্ঘটনায় মৃত ১৪০ জনের মধ্যে দিল্লি, মহারাষ্ট্র, গুজরাট, অসম, কেরল, কর্ণাটক, রাজস্থান, পাঞ্জাব এবং তামিলনাড়ু নয়টি রাজ্য থেকে ১০০ জনেরও বেশি প্রাণহানির খবর পাওয়া গিয়েছে।
লকডাউনের মধ্যে বাড়ি ফিরতে গিয়ে পথ দুর্ঘটনায় মৃত ৪২ পরিযায়ী শ্রমিক-সহ বহু, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য লকডাউনের মধ্যে বাড়ি ফিরতে গিয়ে পথ দুর্ঘটনায় মৃত ৪২ পরিযায়ী শ্রমিক-সহ বহু, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য Reviewed by Odd Creator on May 07, 2020 Rating: 5
Powered by Blogger.