বাড়তে পারে সংক্রমণ, এই আতঙ্কে করোনা-মুক্ত ৯৩ বছরের বৃদ্ধাকে বাড়ি নিয়ে যেতে নারাজ পরিবার


Odd বাংলা ডেস্ক: সারা দেশজুড়ে যখন করোনায় মৃতের সংখ্যা দিনে দিনে বাড়ছে তখনই হায়দরাবাদ থেকে এসেছে স্বস্তির খবর। সেখানে একজন ৯৩ বছরের বৃদ্ধ এই প্রাণঘাতী করোনাভাইরাসকে পরাস্ত করে সুস্থ হয়ে উঠেছেন। গান্ধী হাসপাতালে চিকিৎসায়ে সাড়া দিয়েছিলেন ওই বৃদ্ধা। কিন্তু দুঃখের বিষয় এই হল যে সুস্থ হয়ে ওঠার পরও তাঁকে হাসপাতাল থেকে বাড়িতে ফিরিয়ে নিয়ে যাননি তাঁর পরিবারের সদস্যরা। 

কেবল সংক্রমণের ভয়ে থেকেই তাঁর পরিবারের সদস্যরা তাঁকে ফিরিয়ে নিয়ে যেতে অস্বীকার করেছেন, তাঁদের দাবি তাঁর আরও একবার করোনা টেস্ট করানো হোক, সেই টেস্ট রিপোর্ট নেগেটিভ এলে তবেই তাঁরা তাঁকে বাড়ি ফিরিয়ে নিয়ে যাওয়ার কথা ভাববে। হাসপাতাল কর্তৃপক্ষের তরফে ওই বৃদ্ধার বাড়িকে হোম কোয়ারেন্টিনের উপযুক্ত বলে জানানোর পরও তাঁর পরিবার তাঁকে বাড়ি নিয়ে যায়নি বলে অভিযোগ। এমনকি হাসপাতালের তরফে এও বলা হয়েছিল যে, তিনি এখন পুরোপুরি বিপদমুক্ত এবার হোম কোয়ারেন্টাইনে থেকেই তিনি সুস্থ হয়ে উঠতে পারেন। কিন্তু তাঁর বাড়ির লোক আরও পরীক্ষা করানোর দাবি জানিয়েছেন এবং ততদিন তাঁরা বৃদ্ধাকে হাসপাতালেই রেখে যাবতীয় যা করাতে চান। 

তবে ওই বৃদ্ধার পরিবারের তিনিই একমাত্র নন, যিনি হাসপাতালে ভর্তি ছিলেন। তাঁর ছেলে এবং দুই নাতি-নাতনিও করোনা আক্রান্ত হয়েছিলেন। গান্ধী হাসপাতাল সূত্রে খবর, এই রকম আরও কয়েকটি পরিবার রয়েছে যাঁরা তাঁদের সদ্যসদের ফিরিয়ে নিয়ে যেতে দ্বিধা বোধ করছেন। অন্যদিকে বৃদ্ধার নাতনি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, বারবার অনুরোধ করার পর হাসপাতাল কর্তৃপক্ষ কিছু সময়ের জন্য তাঁর ঠাকুমাকে রাখতে সম্মত হয়েছে।
বাড়তে পারে সংক্রমণ, এই আতঙ্কে করোনা-মুক্ত ৯৩ বছরের বৃদ্ধাকে বাড়ি নিয়ে যেতে নারাজ পরিবার বাড়তে পারে সংক্রমণ, এই আতঙ্কে করোনা-মুক্ত ৯৩ বছরের বৃদ্ধাকে বাড়ি নিয়ে যেতে নারাজ পরিবার Reviewed by Odd Creator on June 24, 2020 Rating: 5
Powered by Blogger.