ইতিহাসে এই প্রথম! ডিজেল এবার পেট্রলের চেয়েও মূল্যবান,বিরাট প্রভাব পড়তে পারে গণপরিবহনে


Odd বাংলা ডেস্ক: এমন ঘটনা নজিরবিহীন। ডিজেলের দাম ছাড়িয়ে গেল পেট্রলকেও। ডিজেল এখন মহার্ঘ্য, ইতিহাসে এমন ঘটনার নজির নেই। এদিন নয়াদিল্লিতে দামবৃদ্ধির পর প্রতি লিটার পেট্রলের চেয়ে প্রতি লিটার ডিজেলের দাম বেড়ে গিয়েছে। আর এই নিয়ে নেটিজেনরা তাঁদের তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন। আর এইভাবে গত কয়েকদিনে ডিজেলের লাগামছাড়া মূল্যবৃদ্ধির কারণে কলকাতার বেসরকারি বাসের ভাড়া ইতিমধ্যেই বেড়েছে বলে খবর। 

আনলক-১ পর্যায়ে প্রতিদিনই একটু একটু করে বাড়ছিল পেট্রল ও ডিজেলের দাম। এইভাবে টানা ১৭দিন চলার পর বুধবার ১৮ তম দিনে প্রথম পেট্রলের দাম বাড়েনি, কিন্তু দাম বেড়েছে ডিজেলের। এদিন নয়াদিল্লিতে পেট্রলের দাম প্রতি লিটার ৭৯.৭৬ টাকা, যেখানে প্রতি লিটার ডিজেলের দাম বেড়ে হয়েছে ৭৯.৮৮ টাকা। এদেশে বরাবরই ডিজেলের দাম পেট্রলের চেয়ে কম হয়। আর ডিজেল যেহেতু দীর্ঘমেয়াদী ক্ষেত্রে সাশ্রয়ী তাই বাজারে বরাবরই পেট্রল গাড়ির চেয়ে ডিজেল গাড়ির দাম বেশি। কিন্তু প্রতিনিয়ত যে হারে হু হু করে বাড়ছে ডিজেলের দাম, তাতে কার্যত মাথায় হাত সাধারণ মানুষের। 

তবে আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম এতটা কম হওয়া সত্ত্বেও কীভাবে পেট্রল ও ডিজেলের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে, তা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। নয়া দিল্লির পাশাপাশি কলকাতাতেও অনেকটাই বেড়েছে ডিজেলের দাম। বুধবার কলকাতায় লিটারপিছু পেট্রলের দাম ৮১.৪৫ টাকা। তবে ডিজেলের দাম বেড়ে হয়েছে ৭৫.০৬ টাকা। আকাশছোঁয়া দামের কারণেই বাধ্য হয়ে বাসের ভাড়া বাড়িয়েছেন বলে জানান, কয়েকটি রুটের বাসমালিকরা।
ইতিহাসে এই প্রথম! ডিজেল এবার পেট্রলের চেয়েও মূল্যবান,বিরাট প্রভাব পড়তে পারে গণপরিবহনে ইতিহাসে এই প্রথম! ডিজেল এবার পেট্রলের চেয়েও মূল্যবান,বিরাট প্রভাব পড়তে পারে গণপরিবহনে Reviewed by Odd Creator on June 24, 2020 Rating: 5
Powered by Blogger.