অসাধারণ গুণসম্পন্ন এই পাতা, যার ব্যবহারে আপনি পেতে পারেন ম্যাজিকের মতো ফলাফল


Odd বাংলা ডেস্ক: দক্ষিণ ভারতে রান্নায় কারি পাতার ব্যবহার করা হয়ে থাকে। এর অনন্য সুবাস রান্নার স্বাদ কয়েক গুণ বাড়িয়ে দেয়। অনেকেই খাবারে মশলা হিসেবে কারিপাতা ব্যবহার করেন। তবে স্বাদের পাশাপাশি এই কারিপাতার গুণাগুণও অনেক। দেখে নিনি এক ঝলকে-

১) চুল পড়া কমায়- প্রতিদিন সকালে খালি পেটে এক গ্লাস জল খেয়ে তার কয়েক মিনিট পরে কয়েকটি টাটকা কারি পাতা চিবিয়ে খান। এর আধঘণ্টা পরে ব্রেকফাস্ট করুন। কারি পাতায় রয়েছে ভরপুর ভিটামিন সি, ফসফরাস, আয়রন, ক্যালসিয়াম ও নিকোটিনিক অ্যাসিড। এইভাবে এই পাতা নিয়মিত খেলে চুল পড়া কমে।

২)ওজন কমাতে সাহায্য করে- কাঁচা কারি পাতা চিবালে ওজন কমে, হজমশক্তি বাড়ে, শরীরের ডিটক্সিফিকেশন হয়, ভালো কোলেস্টেরলের মাত্রা বাড়ে। এছাড়াও এটি দৃষ্টিশক্তি বাড়াতে, রক্তে গ্লুকোজের মাত্রা নিয়ন্ত্রণ করতে এবং কোলেস্টেরলের মাত্রা ঠিক রাখতে সাহায্য করে।

৩)হজম ক্ষমতা বাড়ায়- কারি পাতা হজমের সাহায্যকারী এনজাইমকে উদ্দীপিত করে। তাই খালি পেটে কারি পাতা খেলে হজমশক্তি বাড়ে। পাশাপাশি এটি অন্ত্র ভাল রাখতে সাহায্য করে। আর খাবার ভালভালে হজম হলে তা কোষ্ঠকাঠিন্য কমাতে সাহায্য করে।

৪) বমি বমি ভাব কমায়- অনেকের বমির সমস্যা থাকে। কিন্তু কারি পাতা এই বমি বমি ভাব কমাতে সাহায্য করে। এটি হজমশক্তি বাড়ায়, যা আপনাকে এই সমস্যাগুলো সমাধান করতে সাহায্য করে।
অসাধারণ গুণসম্পন্ন এই পাতা, যার ব্যবহারে আপনি পেতে পারেন ম্যাজিকের মতো ফলাফল অসাধারণ গুণসম্পন্ন এই পাতা, যার ব্যবহারে আপনি পেতে পারেন ম্যাজিকের মতো ফলাফল Reviewed by Odd Creator on June 29, 2020 Rating: 5
Powered by Blogger.