অসমে বন্যা ও ভূমিধসে মৃত ৪৩! ক্ষতিগ্রস্থ রাজ্যের প্রায় ৯.২৬ লক্ষেরও বেশি মানুষ


Odd বাংলা ডেস্ক: অসমের বন্যা পরিস্থিতি ভয়ানক আকার ধারণ করেছে। সেরাজ্যের ২৩টি জেলার ২ হাজার ৭১টি গ্রামের প্রায় ৯ লক্ষ ২৬ হাজারেরও বেশি মানুষ বন্যার দ্বারা ক্ষতিগ্রস্থ। এখনও পর্যন্ত বন্যার কারণে ২০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। শুধু তাই নয়, গত ২২ মে থেকে শুরু করে আজ পর্যন্ত অসমে ভূমিধসে আরও ২৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। 

গোটা উত্তর-পূর্ব ভারতে অবিরাম বৃষ্টিপাতের ফলে ব্রহ্মপুত্র নদের সমস্ত শাখানদী বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যার ফলে প্রতিদিনই বিভিন্ন এলাকা চলে যাচ্ছে নদীগর্ভে। অসমের রাজ্য মোকাবিলা পর্ষদের তরফে জানানো হয়েছে রাজ্যের সবচেয়ে ক্ষতিগ্রস্থ জেলাগুলি হল- ঢেমাজি, লখিমপুর, বিশ্বনাথ, উদালগুড়ি, দারাং, নলবাড়ী, বরপেটা, কোকড়াঝার, ধুবরি, নওগাঁও, গোলাঘাট, জোড়হাট, মাজুলি, শিবসাগর, ডিব্রুগড়, বোঙ্গাইগাঁও, দক্ষিণ সালমারা, গোয়ালপাড়া, কামরূপ, মরিগাঁও, হোজাই, পশ্চিম কার্বি অ্যাংলং এবং তিনসুকিয়া।

আরও জানা গিয়েছে, বন্যার ফলে প্রায় ৬৮ হাজার ৮০৬ হেক্টর কৃষিজমি পুরোপুরিভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। প্রায় ২৭ হাজার ৩০৮ মানুষ ১৯৩টি ক্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন। ক্ষতিগ্রস্থ প্রায় ৯ লক্ষ ২৬ হাজার মানুষ। রাজ্য এবং জেলা প্রশাসনের তরফে ক্ষতিগ্রস্থ এলাকার মানুষের হাতে যথাসম্ভব ত্রাণ পৌঁছে দেওয়ার কাজ করছেন। রাজ্য প্রশাসনের তরফে এই করোনা মহামারির মধ্যেও বন্যা বিধ্বস্থদের সুরক্ষার বিষয়টিকে আরও গুরুত্ব সহকারে দেখার চেষ্টা করা হচ্ছে। 

অসমে বন্যা ও ভূমিধসে মৃত ৪৩! ক্ষতিগ্রস্থ রাজ্যের প্রায় ৯.২৬ লক্ষেরও বেশি মানুষ অসমে বন্যা ও ভূমিধসে মৃত ৪৩! ক্ষতিগ্রস্থ রাজ্যের প্রায় ৯.২৬ লক্ষেরও বেশি মানুষ Reviewed by Odd Creator on June 29, 2020 Rating: 5
Powered by Blogger.