করোনা আবহের মধ্যেই বন্যার ভ্রূকুটি, বানভাসি বাংলাদেশের ১৮টি জেলা!


Odd বাংলা ডেস্ক: একদিকে চোখ রাঙাচ্ছে করোনাভাইরাস, তারই মধ্যে বানভাসি পরিস্থিতি বাংলাদেশে। উদ্বেগজনকভাবে বাড়ছে সেদেশের একাধিক প্রধান নদনদীর জলস্তর। সূত্রের খবর, দেশের ১৮টি জেলায় দেখা দিয়েছে বন্যা পরিস্থিতি। পরিস্থিতি যেদিকে এগোচ্ছে তাতে করে আগামী সপ্তাহের মধ্যে বন্যা পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করতে পারে। 

সূত্রের খবর, বগুড়া ও সিরাগঞ্জে ইতোমধ্যে বন্যার জল নদী বাঁধ পেরিয়ে সংলগ্ন গ্রামে গ্রামে ঢুকতে শুরু করেছে। বাংলাদেশের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র সূত্রে জানা গিয়েছে, এই মুহূর্তে মোট ৯টি নদ-নদীর জলস্তর বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তিস্তা, বহ্মপুত্র, যমুনা, সুরমা, কুশিয়ারা, ধরলা ও যাদুকাটা নদীর জলস্তর বেশ কয়েকটি এলাকায় বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া আগামী ৪৮ ঘণ্টার মধ্যে যমুনা নদীর জলস্তর উত্তর-পূর্বাঞ্চলের কয়েকটি স্থানে বিপদসীমা অতিক্রম করতে পারে। 

আগামী ৭২ ঘণ্টা জলস্তর আরও বৃদ্ধি পেতে পারে বলে প্রশাসনের তরফে সতর্ক করে দেওয়া হয়েছে। যার ফলে আগামী ২৪ ঘণ্টায় কুড়িগ্রাম, গাইবান্ধা, জামালপুর, সিলেট ও সুনামগঞ্জ-এর মতো পাঁচ জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে।এর মধ্যে রবিবার রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।
করোনা আবহের মধ্যেই বন্যার ভ্রূকুটি, বানভাসি বাংলাদেশের ১৮টি জেলা! করোনা আবহের মধ্যেই বন্যার ভ্রূকুটি, বানভাসি বাংলাদেশের ১৮টি জেলা! Reviewed by Odd Creator on June 28, 2020 Rating: 5
Powered by Blogger.