বড় খবর, বাতিল হয়ে গেল CBSE বোর্ডের পরীক্ষা, তাহলে কীভাবে হবে মূল্যায়ণ?


Odd বাংলা ডেস্ক: সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন (CBSE)-এর তরফে দশম এবং একাদশ শ্রেণীর বাকি থাকা পরীক্ষা নিয়ে নেওয়া হল চূড়ান্ত সিদ্ধান্ত। সেই মোতাবেক বাতিল হয়ে গেল সিবিএসই-র দশম ও একাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা। 

বৃহস্পতিবার সুপ্রিমকোর্টে সলিসিটর জেনারেলের বক্তব্য শোনার পর এই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। করোনা মহামারির জন্য পিছিয়ে দেওয়া হয়েছিল সিবিএসই-র বোর্ড পরীক্ষা। এরপর আগামী ১ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত নতুন পরীক্ষা সূচীও ঘোষণা করা হয়েছিল বোর্ডের তরফে। পরীক্ষার খাতা কীভাবে দেখা হবে তারও প্রস্তুতি নেওয়া হচ্ছিল। তবে ১ জুলাই থেকে নতুন পরীক্ষাসূচী ঘোষণা করা হলেও দিল্লি, মহারাষ্ট্র, তামিলনাড়ু সরকারের পক্ষ থেকে জানানো হয় যে, ওইসব রাজ্যে করোনা সংক্রমণ যেভাবে বাড়ছে, তাতে পরীক্ষা নেওয়া সম্ভভ নয়।বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে সেকথা জানান সলিসিটর জেনারেল তুষার মেহতা। আর এরপরই বোর্ডের পক্ষ থেকে পরীক্ষা বাতিলের কথা জানানো হয়।  স্কুলের শেষ তিন পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নম্বর দেওয়া হবে পরীক্ষার্থীদের।

কিন্তু অবশেষ বাতিল করা হল সে পরীক্ষা। কিন্তু দ্বাদশ শ্রেণীর পরীক্ষার্থীরা চাইলে পরীক্ষায় বসতে পারেন। তবে পরীক্ষা দেওয়া বাধ্যতামূলক হয়নি। যাঁরা পরীক্ষা দিতে চান তাঁদের জন্য পরীক্ষাসূচি প্রকাশ করা হবে বলে জানা গিয়েছে। তবে অবশ্যই তা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর। 
বড় খবর, বাতিল হয়ে গেল CBSE বোর্ডের পরীক্ষা, তাহলে কীভাবে হবে মূল্যায়ণ? বড় খবর, বাতিল হয়ে গেল CBSE বোর্ডের পরীক্ষা, তাহলে কীভাবে হবে মূল্যায়ণ? Reviewed by Odd Creator on June 25, 2020 Rating: 5
Powered by Blogger.