বার বার কেবল ছাতা হারিয়ে যায়? এই উপায় মেনে চললে আর ভুল হবে না


Odd বাংলা ডেস্ক: এমন ভুল অনেকসময়েই অনেকের হয়ে তাকে। বাড়ি থকে ছাতা হাতে করে বেরোন, আর বাড়ি ফেরেন খালি হাতে। ছাতা হারানো একটা খুবই পরিচিত সমস্যা, কিন্তু আজ আপনাদের দেব এমন কিছু টিপস যাতে করে ছাতার তথা আপনাদের মনে থাকে।

১) ফোনের ওয়ালপেপার ও স্ক্রিনসেভারে রঙিন ছাতার ছবি রাখুন। সে দিকে চোখ গেলেই মনে পড়ে যাবে ছাতার কথা। আর হারাবে না।

২) ছাতা হারানোর প্রবণতা বেশি হলে খুব ছোট ফোল্ডিং ছাতা ব্যবহার না করে বড় ছাতা ব্যবহার করুন। হারানোর সম্ভাবনা অনেকটাই কমবে।

৩) ছাতার হাতলে সর্বদা একটি রাবার ব্যান্ড লাগিয়ে রাখুন। কোথাও গিয়ে ছাতাটি রাখলে বা শুকোতে দিলে রাবার ব্যান্ডটি খুলে আঙুলে লাগিয়ে নিন। এর ফলে সেখান থেকে বেরনোর সময়ে ছাতার কথা মনে পড়ে যাবে। 

৪) সঙ্গে করে একটা ব্যাগ নিয়ে বেরোন আর ব্যাগে সবসময় একটা প্লাস্টিকের প্যাকেট ফেলে রাখুন। ছাতা শুকনো বা ভিজে যে অবস্থাতেই থাকুক, সেটি ভাল করে প্যাকেটে মুড়ে ফের ব্যাগে ঢুকিয়ে রাখুন। অন্য কোথাও রাখার দরকারই নেই। তাহলে হারানোর সম্ভাবনাও কম হবে।

৫) ছাতা নিতে যাতে ভুল না হয়, সে কথা মনে করিয়ে দেওয়ার আজকাল অনেক অ্যাপও পাওয়া যায়। প্লে-স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন। 
বার বার কেবল ছাতা হারিয়ে যায়? এই উপায় মেনে চললে আর ভুল হবে না বার বার কেবল ছাতা হারিয়ে যায়? এই উপায় মেনে চললে আর ভুল হবে না Reviewed by Odd Creator on June 28, 2020 Rating: 5
Powered by Blogger.