একদিনে দেশে করোনায় আক্রান্ত ১৬,৯২২! দেশে করোনাক্রান্ত ৫ লাখের পথে


Odd বাংলা ডেস্ক: ভারতে প্রতিদিনই রেকর্ড সংখ্যক মানুষ আক্রান্ত হচ্ছেন করোনায়। আজ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত রিপোর্ট অনুসারে শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৯২২। যার ফলে সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৭৩ হাজার। 

এতদিন এই প্রথম একদিকে ১৬ হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। বুধবার দেশে সর্বোচ্চ করোনা আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছিল, সংখ্যাটা ছিল ১৫ হাজার ৯৬৮ জন। সারা বিশ্বে করোনা বিধ্বস্থ দেশগুলির মধ্যে চতুর্থ স্থানে অবস্থান করছে ভারত। প্রথমে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, এরপরে রয়েছে ব্রাজিল এবং রাশিয়া।

সারা ভারতে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে উঠেছেন ২ লক্ষ ৭১ হাজার ৬৯৭ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৫৭.৪২ শতাংশ। সারা দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৪ হাজার ৮৯৪ জনের। ভারতের মধ্যে মহারাষ্ট্র, দিল্লি, গুজরাট, তামিলনাড়ু এবং উত্তরপ্রদেশে দেশের মধ্যে ৮০ শতাংশের বেশি মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। শেষ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৪১৮ জনের। এখনও পর্যন্ত মহারাষ্ট্রে করোনায় মৃত্যপ হয়ে ৬ হাজার ৭৩৯ জনের। দিল্লিতে মৃত্যু হয়েছে ২,৩৬৫ জনের। সারা দেশের মধ্যে আক্রান্ত এবং মৃতের নিরিখে প্রথম স্থানে মহারাষ্ট্র এবং দ্বিতীয় স্থানে দিল্লি। 

তবে দেশের মধ্যে সাতটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল যেমন- আন্দামান নিকোবর, অরুণাচল প্রদেশ, দাদরা এবং নগর হাভেলি, মণিপুর, মিজোরাম, নাগাল্যান্ড এবং সিকিম - মহামারী শুরুর পর থেকে করোন ভাইরাসের জেরে এখনও একজনেরও মৃত্যুর খবর নথিভূক্ত হননি। 
একদিনে দেশে করোনায় আক্রান্ত ১৬,৯২২! দেশে করোনাক্রান্ত ৫ লাখের পথে একদিনে দেশে করোনায় আক্রান্ত ১৬,৯২২! দেশে করোনাক্রান্ত ৫ লাখের পথে Reviewed by Odd Creator on June 25, 2020 Rating: 5
Powered by Blogger.