আনলক ২-এর প্রথমদিনেই খুলে গেল কালীঘাট মন্দির, প্রতিমা দর্শনে রয়েছে একগুচ্ছ বিধিনিষেধ


Odd বাংলা ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার হাত থেকে বাঁচার জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল সমস্ত ধর্মীয় স্থান। রাজ্যের মুখ্যমন্ত্রী আনলক ১ পর্যায়ে সমস্ত ধর্মীয়স্থান খুলে দেওয়ার কথা বললেও কালীঘাট মন্দির কর্তৃপক্ষের তরফে মন্দির বন্ধই রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। অবশেষে আনলক ২-এর প্রথম দিন অর্থাত আজ থেকেই খুলে দেওয়া হল কালীঘাট মন্দিরের দরজা। 

 মন্দির সূত্রে খবর, প্রতিদিন সকাল ৬টা থেকে বেলা ১২টা এবং বিকেল ৪টে থেকে সন্ধে সাড়ে ৬টা পর্যন্ত মন্দির খোলা থাকবে। ২ নম্বর গেট দিয়ে মন্দিরে প্রবেশ করবেন পুণ্যার্থীরা। বেরতে হবে ৪ নম্বর গেট দিয়ে। তবে এবার আর গর্ভগহে মায়ের কাছে পর্যন্ত পৌঁছনো যাবে না। আপাতত ১০ ফুট দূর থেকে মায়ের দর্শনের সুযোগ মিলবে। আপাতত জন সাধারণের জন্য বন্ধ রাখা হবে গর্ভগৃহ। তবে গর্ভগৃহের সামনে জোড়াবাংলো পর্যন্ত আসতে পারবেন দর্শনার্থীরা। যেখানে প্রদীপ সাজানো থাকে সেই জায়গা পর্যন্ত প্রবেশের অনুমতি দেওয়া হবে আপাতত। সেই দশ ফুট দূরত্ব থেকেই প্রণাম করবেন ভক্তরা। জানা গিয়েছে, মিষ্টি, ফুল, মালা বা পুজোর ডালা নিয়ে মন্দিরে প্রবেশ করা নিষিদ্ধ। মন্দিরে একসঙ্গে ১০ জনের বেশি প্রবেশ করতে পারবেন না।

সূত্রের খবর, মন্দির খোলার আগে গোটা মন্দির চত্বর ফগিং মেশিন দিয়ে স্যানিটাইজ করা হয়েছে এবং হবেও। দর্শনার্থীদের জন্য মন্দিরের ভিতর টাঙানো হয়েছে মন্দিরে প্রবেশের নয়া সময়সূচি। পাশাপাশি শারীরিক দূরত্ববিধি যাতে বজায় থাকে তার জন্য নির্দিষ্ট দূরত্ব অন্তর দাগও কেটে দেওয়া হয়েছে। মন্দিরে প্রবেশ করার সময় মাস্ক পরাটা বাধ্যতামুলক। প্রত্যেককে সর্বাধিক ৫ মিনিট মন্দিরের ভেতরে থাকতে পারবেন। 
Blogger দ্বারা পরিচালিত.