ছোট চোখ বড় দেখাতে চান? আই লাইনার লাগানোর ক্ষেত্রে মেনে চলুন এইসব টিপস আর ট্রিকস


Odd বাংলা ডেস্ক: অনেকের কাছে চোখ আঁকাটা কোনও ব্যপারই নয়। কিন্তু অনেকে আইলাইনার দিয়ে দু-টো চোখ কখনওই সমানভাবে আঁকতে পারেন না, এবড়ো-খেবড়ো হয়ে যায়। এমন সমস্যা থেকে মুক্তি পেতে পারেন, যদি মেনে চলেন এই সহজ কিছু আইলাইনার ট্রিকস। 

১) চোখের কোণা থেকে একটু দূরে আই লাইনার আঁকুন- চোখে যদি কালো বা যেকোনও ডার্ক রঙের আই লাইনার লাগাতে চান তাহলে কাজল কখনওই চোখের কোণা থেকে পরবেন না, চোখের কোণা থেকে খানিকটা দূর থেকে লাইনার আঁকুন। এতে আপনার চোখ অনেকটাই বড় লাগবে। তবে চোখের কোলটা তো আর খালি রাখা যায় না, সেক্ষেত্রে আপনারা চোখের কোণায় শিমারি-বেজ আইশ্যাডো (shimmery beige eyeshadow) বা আইলাইনার অ্যাপ্লাই করে নিন। চোখের মেকআপ আরও বোল্ড করতে একইভাবে তা চোখের নীচের ল্যাশলাইনের তলায়ও লাগাতে পারেন। 

২) একটা সঠিক পয়েন্টে উইং আঁকুন- চোখের শেষ প্রান্তে আইলাইনার যেখানে শেষ হচ্ছে, সেখানে পাখির ডানার মতো বেঁকিয়ে আঁকা লাইনারকে উইং আই বলা হয়। এই উইং আই বানাতে অনেকটাই বেগ পেতে হয় অনেককে। সঠিকভাবে উইং আই বানানোর জন্য যে পয়েন্টে এসে আই লাইনার আঁকা শেষ হয়, সেই পয়েন্টটি সঠিক হওয়াটা খুবই জরুরী। আপনি যদি চোখের নীচের লাইনে লাইনার না পরেন, তাহলে চোখের আউটার কর্নারের বাইরে লাইনার টানবেন না। আইলাইনার উইং-টি এমন জায়গায় শেষ করুন, যেখানে আপনার ওয়াটার লাইনের শেষ এবং ভ্রুর শেষপ্রান্তের মাঝখান বরাবর একটা অদৃশ্য সরলরেখাকে যুক্ত করেছে। আপনি যদি এই পয়েন্টের বেশি বা কম লাইনার ড্র করেন, তাহলে আপনার চোখকে ক্লান্ত দেখাবে। এভাবে চোখ আঁকলে আপনার চোখ অনেক বড় দেখাবে।

৩) চোখের কোণায় সরু এবং বাইরের দিকে মোটা করে লাইনার আঁকুন- চোখের কোণায় সরু থেকে শুরু করে চোখের বাইরে মোটা করে লাইনার আঁকেন, তাহলে আপনার চোখ খুবই বড় দেখাবে। এই ধরনের লুক লিকুইড লাইনারে খুব সহজেই তৈরি করা যায়, তবে আপনি চাইলে জেল বা পেন্সিল লাইনার দিয়েও সহজে তৈরি করতে পারেন। সবের শেষে অবশ্যই মাসকারা লাগাতে ভুলবেন না। 
Blogger দ্বারা পরিচালিত.