সমস্ত রেকর্ড ভাঙল, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫৭ হাজার



Odd বাংলা ডেস্ক: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। আজ থেকে শুরু হচ্ছে আনলক ৩, একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশ। কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। 

মহামারী আবহে আজ বকরি ইদ পালিত হচ্ছে। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লক্ষ ছুঁই ছুঁই। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫৭,১১৮ জন। এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৯৫ হাজার ৯৮৮ জন। 

অর্থাৎ গত ৩’দিনে দেড় লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন দেশে। বিশ্ব সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত। আপাতত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৬৫ হাজার ১০৩ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৭৬৪ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৬,৫১১। ইতিমধ্যেই করোনায় মৃতের সংখ্যার নিরিখে ইটালিকে টপকে বিশ্বে পঞ্চম স্থানে উঠে এসেছে ভারত। 

এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ১০ লক্ষ ৯৪ হাজার ৩৭৪ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫ লক্ষ ২৫ হাজারের বেশি। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৯৩ লক্ষ ৫৮ হাজার ৬৫৯।
সমস্ত রেকর্ড ভাঙল, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫৭ হাজার সমস্ত রেকর্ড ভাঙল, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫৭ হাজার   Reviewed by Odd Bangla Editor on August 01, 2020 Rating: 5
Powered by Blogger.