এই প্রথম করোনা আক্রান্ত হয়ে একটি কুকুরের মৃত্যু হল আমেরিকায়!


Odd বাংলা ডেস্ক: সারা বিশ্বে ত্রাসের সৃষ্টি করেছে করোনা মহামারি, যার ফলে ইতিমধ্যেই সারা বিশ্বে কয়েক লক্ষ মানুষ প্রাণ হারিয়েছেন। তবে এবার আমেরিকায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল একটি জার্মান শেফার্ড প্রজাতির কুকুরের। তার নাম বাডি। 

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, এপ্রিলের মাঝামাঝি থেকে শ্বাসকষ্ট শুরু হয় বাডির। এর ছ'সপ্তাহ পর তার কোভিড রিপোর্ট পজিটিভ আসে। ১১ জুলাই মারা যায় সে। মার্কিন যুক্তরাষ্ট্রে সেই প্রথম কোনও কুকুর করোনা আক্রান্ত হয়ে মারা গেল। 

বাডির মৃত্যুর পর তার মালকিন অ্যালিসন ম্যাহনি তার যাবতীয় রিপোর্ট ন্যাশন্যাল জিয়োগ্রাফির কাছে পাঠায়। মৃত্যুর আগে বাডির কী কী উপসর্গ দেখা গিয়েছিল, তাও লেখা রয়েছে ওই রিপোর্টে। সেই রিপোর্ট দেখে দুই পশু চিকিৎসক জানিয়েছেন, বাডি লিম্ফোমায় (এক ধরনের ক্যানসার) আক্রান্ত ছিল, যা প্রাথমিকভাবে বোঝা যায়নি। আর সেই জন্যই করোনাভাইরাস তার শরীরে খুব সহজেই আক্রমণ করতে পেরেছিল।
এই প্রথম করোনা আক্রান্ত হয়ে একটি কুকুরের মৃত্যু হল আমেরিকায়! এই প্রথম করোনা আক্রান্ত হয়ে একটি কুকুরের মৃত্যু হল আমেরিকায়! Reviewed by Odd Creator on August 01, 2020 Rating: 5
Powered by Blogger.