তারাপীঠের পর এবার বেলুর মঠ, করোনা আবহে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হল মন্দিরের দরজা


Odd বাংলা ডেস্ক: করোনা আবহে অনির্দিষ্টকালের জন্য মন্দির বন্ধের সিদ্ধান্ত নিয়েছিল, তারাপীঠ মন্দির কর্তৃপক্ষ, আর এবার সেই একই পথে হাঁটল বেলুর মঠ। আগামী ২ অগাস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে বেলুর মঠ। করোনা আবহে মঠে ভক্ত এবং দর্শনার্থীদের প্রবেশ অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করা হচ্ছে। সংক্রমণ দিনে দিনে বাড়ার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 


প্রসঙ্গত, আনলক-১ পর্যায়ে, গত ১৫ জুন সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হয় বেলুড়মঠ। সারা দেশে করোনাভাইরা ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে সবার আগে মন্দির বন্ধের সিদ্ধান্ত নিয়েছিল বেলুর মঠ কর্তৃপক্ষ। এরপর আনলক ১-এ ধর্মস্থান খোলার কথা ঘোষণা করা হয়। তখন থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে ১১টা এবং বিকেল ৪টে থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জনসাধারণের জন্য মঠ খোলা ছিল। 

তবে করোনা সংক্রমণ রুখতে দর্শনার্থীদের থার্মাল স্ক্রিনিং করে,তবেই মন্দিরের ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছিল। সেই তখনই অর্থাৎ জুন মাসের মাঝামাঝি সময়ে বেলুড়মঠের সঞ্জীব মহারাজের করোনা সংক্রমণ ধরা পড়ে। ৭৮ বছর বস্ক ওই মহারাজ অসুস্থ হওয়ার পর প্রাথমিক ভাবে তাঁর চিকিৎসা চলছিল মঠ থেকেই। পরে শ্বাসকষ্টের সমস্যা বেড়ে যাওয়ায় তাঁকে পিয়ারলেস হাসপাতালে ভর্তি করা হয়। নমুনা পরীক্ষা করার পর তাঁর করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরপর জুন থেকে জুলাই মাসের শেষেও লাগামছাড়া গতিতে বেড়েছে করোনার সংক্রমণ, আর সেই কারণেই এবার অনির্দিষ্টকালের জন্য মন্দির বন্ধের সিদ্ধান্ত নিল বেলুর মঠ কর্তৃপক্ষ।
তারাপীঠের পর এবার বেলুর মঠ, করোনা আবহে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হল মন্দিরের দরজা তারাপীঠের পর এবার বেলুর মঠ, করোনা আবহে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হল মন্দিরের দরজা Reviewed by Odd Creator on August 01, 2020 Rating: 5
Powered by Blogger.