সারা বিশ্বে করোনায় মৃতের নিরিখে ইতালিকে ছাপিয়ে গিয়ে পঞ্চম স্থানে উঠে এল ভারত


Odd বাংলা ডেস্ক: বৃহস্পতিবার থেকে শুরু করে টানা তিনদিন ধরে ভারতে দৈনিতক ৫০ হাজারেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন। শনিবার এদেশে আক্রান্তের সংখ্যা সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। শেষ ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫৭ হাজারেরও বেশি মানুষ। আক্রান্তের নিরিখে সারা বিশ্বে তৃতীয় স্থানে অবস্থান করছে দেশ। আর এবার মৃত্যুর নিরিখে ইতালিকে ছাপিয়ে গেল ভারত। 

শুক্রবার সারা দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭৭৯ জনের। যার ফলে গতকাল সারা দেশে করোনায় মৃতের সংখ্যা ছিল ৩৫,৭৪৭ জন। তবে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৭৬৪ জনের মৃত্যু হয়েছে। যার ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৬,৫১১। তবে গতকালই মৃতের নিরিখে ইতালিকে ছাপিয়ে গিয়েছে ভারত। সারা দেশে করোনায় মৃতের নিরিখে পঞ্চম স্থানে রয়েছে ভারত। ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ৩৫ হাজার ১৩২। ইতালি এই তালিকা থেকে এক ধাপ নেমে গিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে। 

করোনায় মৃতের নিরিখে প্রথম স্থানে রয়েছে আমেরিকা, সেখানে মৃতের সংখ্যা ১ লক্ষ ৫২ হাজার ৭০ জন, দ্বিতীয় স্থানে ব্রাজিল, সেখানে মৃতের সংখ্যা ৯১ হাজার ২৬৩, তৃতীয় স্থানে রয়েছে ব্রিটেন, সেখানে মৃতের সংখ্যা ৪৬ হাজার ৮৪ এবং চতুর্থ স্থানে রয়েছে মেক্সিকো, সেখানে মৃতের সংখ্যা ৪৬ হাজার। আর এবার পঞ্চম স্থানে ইতালিকে সরিয়ে উঠে এল ভারত। 
সারা বিশ্বে করোনায় মৃতের নিরিখে ইতালিকে ছাপিয়ে গিয়ে পঞ্চম স্থানে উঠে এল ভারত সারা বিশ্বে করোনায় মৃতের নিরিখে ইতালিকে ছাপিয়ে গিয়ে পঞ্চম স্থানে উঠে এল ভারত Reviewed by Odd Creator on August 01, 2020 Rating: 5
Powered by Blogger.