টিভি দেখেই করতে হবে পড়াশোনা, সন্তানের জন্য টিভি কিনতে মঙ্গলসূত্র বন্ধক রাখলেন অসহায় মা



Odd বাংলা ডেস্ক: একজন মা তাঁর সন্তানের জন্য যা করতে পারেন, এই দুনিয়ায় আর কেউ তা করতে পারেন না, তা আরও একবার প্রমাণ করে দিলেন গ্রামের এক দরিদ্র মা। লকডাউনে বন্ধ স্কুল। শিক্ষা ব্যবস্থা এখন ইন্টারনেট আর টেলিভিশন-নির্ভর। 

কর্ণাটকের গাডাগ জেলা নিবাসী এক মহিলার চার সন্তান। সন্তানদের এখন পড়াশোনার মাধ্যম হব দুরদর্শন। দুরদর্শনে প্রদর্শিত পঠন-পাঠন বহু শিক্ষার্থী মেনে চলছেন। কিন্তু সন্তানের পড়াশোনা ব্যহত হচ্ছিল, কারণ বাড়িতে কোনও টেলিভিশন সেট ছিল না। আর সন্তানদের পড়াশোনার জন্য একটি টিভি কিনতে নিজের মঙ্গলসূত্র বন্ধক দিলেন অসহায় মা। 

গাডাগ জেলার নারগুন্ড তালুকের রাদ্দার নাগানুর গ্রামের কস্তুরি চালাবাদী, চার সন্তানের মা। সন্তানদের পড়াশোনাপ জন্য প্রয়োজনীয় ছিল একটি টেলিভিশন সেট। আর তা কেনার জন্য নিজের ১২ গ্রাম সোনার মঙ্গলসূত্রকে বন্ধক দিয়ে নগদ অর্থ জোগাড় করেছেন, তিনি যাতে তাঁর শিশুরা দূরদর্শনে প্রচারিত ক্লাসগুলি দেখতে পারে।

যে ব্যক্তি ওই মহিলাকে টাকা ধার দিয়েছিলেন, পরে তিনি গোটা বিষয়টি জানতে পারেন এবং মহিলাকে তাঁর মঙ্গলসূত্রটি ফেরত দিয়ে দিয়েছিলেন। এবং ওই মহিলাকে তিনি বলেন যে, সে যেন তাঁর সুবিধামতো ওই ধার নেওয়া টাকা ফিরিয়ে দেন। তাঁর কাহিনি প্রকাশ্যে আসার পর কংগ্রেস বিধায়ক জামির আহমেদ ৫০,০০০ টাকা এবং প্রতিমন্ত্রী সিসি পাতিল ২০,০০০ টাকা আর্থিক সাহায্য করে তাঁর পাশে দাঁড়িয়েছিলেন। 
টিভি দেখেই করতে হবে পড়াশোনা, সন্তানের জন্য টিভি কিনতে মঙ্গলসূত্র বন্ধক রাখলেন অসহায় মা টিভি দেখেই করতে হবে পড়াশোনা, সন্তানের জন্য টিভি কিনতে মঙ্গলসূত্র বন্ধক রাখলেন অসহায় মা Reviewed by Odd Creator on August 01, 2020 Rating: 5
Powered by Blogger.