'সারা গায়ে কাদা-মাটি মেখে শঙ্খ বাজালে করোনার বিরুদ্ধে লড়াই সম্ভব', মন্তব্য এক বিজেপি সাংসদের


Odd বাংলা ডেস্ক: সারা বিশ্বে যখন করোনার ভয়ে থরহরিকম্প, সারা বিশ্বের তাবড় বৈজ্ঞানিকরা যখন করোনাভাইরাসের ভ্যাকসিন খুঁজে বের করতে ক্রমাগত পরীক্ষা-নিরিক্ষা চালিয়ে যাচ্ছে, তখন আবারও এক আলটপকা মন্তব্য করে বসলেন এক সাংসদ সুখবীর সিং জৌনাপুরিয়া। প্রসঙ্গত, এর আগে বহু বিজেপি সাংসদ-বিধায়ক করোনাভাইরাস নিয়ে উদ্ভট সব মন্তব্য করেছেন। তবে রাজস্থানের এই সাংসদের মন্তব্য সবকিছুকে ছাপিয়ে গিয়েছে। তিনি দাবি করেছেন গায়ে মাটি মেখে শঙ্খধ্বনি দিলে নভেল করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করা যাবে। 

রাজস্থানের টঙ্ক-সোয়াই মাধোপুর আসনের বিজেপি সাংসদ দাবি, গায়ে কাদা-মাটি মেখে বসে শাঁখ বাজালে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে, যা শরীরকে কোভিড-১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে সাহায্য করে। এর আগে জুন মাসে সারা ভারত যখন আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন করছিল, তখন বিজেপি সাংসদ সুখবীর সিং জৌনাপুরিয়া দাবি করেছিলেন যে শরীরে কাদা মেখে যোগব্যায়াম অনুশীলন করলে সমস্ত রোগ-বালাই নিরাময় হতে পারে। 

বিজেপি সাংসদ সুসুখবীর সিং জৌনাপুরিয়ার এমন অস্বাভাবিক দাবির আগে, কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল গত মাসে ‘ভাবি জি পাপড়’ চালু করার ঘোষণা করেছিলেন, এবং তিনি দাবি করেছিলেন যে এতে এমন উপাদান রয়েছে যা যে কারওরই শরীরে রোগপ্রতিরোধ ক্ষমতা গড়ে তুলতে পারে এবং করোনভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করতে পারে। প্রসঙ্গত, তিনি বর্তমানে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। 
Blogger দ্বারা পরিচালিত.