ধর্ষকদের নপুংসক করে দেওয়া হোক বা প্রকাশ্যে মৃত্যদণ্ড, দাবি পাক প্রধানমন্ত্রী ইমরান খানের


Odd বাংলা ডেস্ক: ধর্ষণের মতো জঘন্য ঘটনায় দোষী সাব্যস্ত হলে ধর্ষণকারীদের প্রকাশ্যে মৃত্যুদণ্ড দেওয়া হোক করা হোক বা নপুংসক করে দেওয়া হোক নিক্ষিপ্ত করা হোক- এমনটাই দাবি করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। গত সপ্তাহে একটি হাইওয়েতে এক মহিলার ধর্ষণ নিয়ে পাকিস্তানে একপ্রকার অশান্তি সৃষ্টি হয়েছিল, এই পরিস্থিতি নিয়ে কথা বলার সময় এমনই মন্তব্য করলেন ইমরান খান। 

গত সপ্তাহে, লাহোরের কাছে একটি প্রধান মহাসড়কে এক মহিলা একাই গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। তাঁর গাড়ি থামিকে তাঁকে বন্দুকের নলের সামনে রেখে দুই ব্যক্তি তাঁকে ধর্ষণ করেন। পরে জানা যায় ওই মহিলার দুই সন্তানও রয়েছে। সোমবার তাদের একজনকে গ্রেফতার করে পুলিশ।

এপ্রসঙ্গে সেদেশের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছিলেন যে, তিনি বিশ্বাস করেন ধর্ষণকারীদের প্রকাশ্যে ফাঁসি দেওয়া উচিত। তাঁর কর্মকর্তারা তাঁকে জানিয়েছেন যে, এমন অমানবিক সাজা দেওয়া হলে ইওরোপীয় ইউনিয়নের রোষের মুখে পড়তে পারে পাকিস্তান। এর ফলে বাণিজ্যক্ষেত্রে মর্যাদারা হারাতে পারে পাকিস্তান যার কোপ গিয়ে পড়বে দেশের অর্থনীতিতে। তাই চাইলেও এমন শাস্তি চালু করতে অপারগ পাক প্রধানমন্ত্রী। তবে তিনি এও বলেন যে, ধর্ষণের মতো জঘন্য অপরাধ করে অপরাধীর গোপনাঙ্ক কেটে নেওয়া হোক। 

একটি পাক সংবাদমাধ্যমকে সাক্ষাতকারে ইমরান খান জানিয়েছেন, 'খুনের ক্ষেত্রে যেমন ফার্স্ট ডিগ্রি, সেকেন্ড ডিগ্রি এবং থার্ড ডিগ্রি ভাগ করা হয়, তেমনই ধর্ষণের ক্ষেত্রেও এই শ্রেণীবিভাগটা করা দরকার। আর ধর্ষণে ফার্স্ট ডিগ্রি হলেই অপরাধীর গোপনাঙ্গ কেটে নেওয়া হোক, যাতে সে আর কোনওদিন এমন কাজ না করতে পারে।'
ধর্ষকদের নপুংসক করে দেওয়া হোক বা প্রকাশ্যে মৃত্যদণ্ড, দাবি পাক প্রধানমন্ত্রী ইমরান খানের ধর্ষকদের নপুংসক করে দেওয়া হোক বা প্রকাশ্যে মৃত্যদণ্ড, দাবি পাক প্রধানমন্ত্রী ইমরান খানের Reviewed by Odd Creator on সেপ্টেম্বর ১৬, ২০২০ Rating: 5
Blogger দ্বারা পরিচালিত.