এই প্রথম ভাদ্রের সকালে আকাশবাণী সম্প্রচার করবে 'আশ্বিনের শারদ প্রাতে'



Odd বাংলা ডেস্ক: রাত পোহালেই মহালয়া। কিন্তু এবার পুজোর এক মাস আগেই তর্পণের দিন। কিন্তু বাঙালির হৃদয়ের কাছাকাছি থাকা আকাশবাণীর মহিষাসুরমর্দিনীর বোল তো আর কেউ বদলাতে পারবে না। সেই একই কন্ঠে ৩১ শে ভাদ্রর সকালে বীরেন্দ্র কৃষ্ণ ভদ্রের কন্ঠে শোনা যাবে আশ্বিনের 'শারদ প্রাতে'। 

আকাশবাণীরই এক কর্মকর্তা বলছেন এমন ঘটনা কোনও দিনও দেখেননি। এই প্রথম এরূপ অবস্থার সম্মুখীন হয়েছেন তাঁরা। কিন্তু মহালয়া সম্প্রচার তো করতেই হবে। প্রবীনরা আবার এটাও বলছেন যে বীরেন্দ্র কৃষ্ণ ভদ্র বেঁচে থাকলে হয়তো বদলানো যেত। কিন্তু এখন তাঁর মতো কন্ঠস্বরে কে বদলাবে ওই লাইনটা? 

ভাদ্র মাসের সকালে বাঙালি প্রথম শুনবে মহালয়া। ছোটবেলায় দেখেছি মহালয়ার সকালে দিব্যি শীত করত। ঘাষের আগায় শিশির জমে থাকত। গ্লোবাল ওয়ার্মিং আগেই সেই আবহাওয়া বদলে দিয়েছে।  এবার এক কাঠি বেড়ে ভাদ্রতেই মহালয়া। প্রকৃতির সঙ্গে তিথি-নক্ষত্রও যেন তাল মিলিয়েছে। 
এই প্রথম ভাদ্রের সকালে আকাশবাণী সম্প্রচার করবে 'আশ্বিনের শারদ প্রাতে' এই প্রথম ভাদ্রের সকালে আকাশবাণী সম্প্রচার করবে 'আশ্বিনের শারদ প্রাতে' Reviewed by Odd Bangla Editor on সেপ্টেম্বর ১৬, ২০২০ Rating: 5
Blogger দ্বারা পরিচালিত.