এই সহজ কিছু টিপস মেনে চললে কাজল থাকবে দীর্ঘক্ষণ, ঘেঁটে যাবে না কখনওই


Odd বাংলা ডেস্ক: এসে গিয়েছে বিয়ের মরশুম। তাছাড়া শীতকালে সাজগোজ একটি খুব গুরুত্বপূর্ণ বিষয়। তবে কাজল ঘেঁটে যাওয়া বা স্মাজ করে যাওয়ার বিষয়টাও খুবই বিরক্তিকর। এর জন্য রইল এমন কিছু টিপস অ্যান্ড ট্রিকস যেগুলি ব্যবহার করে আপনার কাজল ঘেঁটে যাবে না। 

১) কাজল লাগানোর আগে চোখ ভালো করে ঠান্ডা জল দিয়ে পরিষ্কার করে শুকনো কাপর দিয়ে মুছে নিন।

২) কাজল ব্যবহারের আগে চোখের নিচে ও আশেপাশে ভাল করে কম্প্যাক্ট বা লুজ পাউডার লাগিয়ে নিন। কম্প্যাক্ট বা সাধারণ পাউডার চোখের নিচের তেল শুষে নেবে ও কাজল ছড়িয়ে যাওয়া বন্ধ করবে।

৩) যদি কাজল একটু লিকুইড বা তৈলাক্ত ধরনের হয় তবে কাজল দেওয়ার পর সরু একটা আইশ্যাডো ব্রাশ দিয়ে ম্যাট ফিনিশের কালো আইশ্যাডো দিয়ে নিন। এতে কাজলের তৈলাক্ত ভাব চলে যাবে এবং কাজলটা দীর্ঘস্থায়ী হবে। সেইসঙ্গে চোখে একটা স্মোকি ভাব এসে চোখকে আরও আকর্ষণীয় করে তুলবে।


৪) কাজল ঘেঁটে যাওয়া এড়াতে দিনের বেলা হালকা করে কাজল দিন। আর রাতের বেলায় গাঢ় করে কাজল লাগান।

৫) চোখের ভেতরের দিকে কাজল দিলে ছড়িয়ে যায় বেশি। কাজেই কাজল দেয়ার সময় চোখের কোণায় হালকা করে কাজল দিয়ে মাঝখানের অংশে গাঢ় করে কাজল দিন। চোখের কোণে গাঢ় করে কাজল না দিলে কাজলটা আর ঘেঁটে যাবে না।

৬) চোখের নীচের পাতায় কাজল লাগানোর সময় চোখের ওয়াটার লাইনের বাইরে থেকে কাজল লাগানো শুরু করে তারপর ভেতরের দিকে কাজল লাগান। তা না হলে চোখের পানি বের হয়ে কাজলের সঙ্গে মিশে কাজল ছড়িয়ে যাবে ও চোখের আশপাশটা কালো হয়ে যাবে।

৭) চোখের বাইরে কাজল লাগানোর পর এর উপর দিয়ে পাতলা করে আইলাইনার লাগিয়ে নিন। এতে কাজল ছড়ানোর সম্ভাবনা থাকবে না। আরও ভাল ফল পেতে শুকিয়ে যাওয়ার পর চোখে মাশকারা ব্যবহার করুন।

৯) যদি সম্ভব হয় কাজল লাগানোর আগে প্রাইমার ব্যবহার করুন। চোখের পাতা সহ আশেপাশের স্থানে প্রাইমার লাগিয়ে তারপর কাজল পরুন। প্রাইমার মূলত মেকআপের একটা বেইজ তৈরি করে চোখের পাতা মসৃণ রাখে। এতে চোখে কাজল ভালভাবে বসবে ও কাজল ছড়িয়েও যাবে না।

মনে রাখবেন চোখের ওয়াটার লাইনে কখনও কাজল, আইলাইনার কোনওটাই ব্যবহার করবেন না। এটি চোখের ভেতরে জ্বালা হতে পারে বা বিভিন্ন ইনফেকশন সৃষ্টি করতে পারে। রাতে ঘুমানোর আগে অবশ্যই কাজল পরিষ্কার করে ঘুমাতে যাবেন।
এই সহজ কিছু টিপস মেনে চললে কাজল থাকবে দীর্ঘক্ষণ, ঘেঁটে যাবে না কখনওই এই সহজ কিছু টিপস মেনে চললে কাজল থাকবে দীর্ঘক্ষণ, ঘেঁটে যাবে না কখনওই Reviewed by Odd Creator on নভেম্বর ২১, ২০২০ Rating: 5
Blogger দ্বারা পরিচালিত.