পুরুষের যৌন ক্ষমতা বাড়বে যেভাবে

Odd বাংলা ডেস্ক: একজন পুরুষের যৌনজীবন নির্ভর করে বেশ কিছু আনুষঙ্গিক বিষয়ের ওপর। মানে আপনি কেবল ভাল খাবার খাচ্ছেন। তাতেই কিন্তু আপনার যৌন শক্তি অক্ষুণ্য থাকবে না। নির্ভর করে আরও অনেকগুলি বিষয়। এই যেমন ধরুন আপনার সারাটা দিন আপনি কীভাবে কাটান। বা আপনি খাবার তো খাচ্ছেন কিন্তু সেটা কতটা সুসম এগুলিও কিন্তু পর্যবেক্ষণ করতে হবে । তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল স্ট্রেস না নেওয়া।

পর্যাপ্ত ঘুম ও নিয়মিত ব্যায়াম:

৩১.৭ শতাংশ পুরুষ যারা ৭ ঘন্টার বেশি ঘুমোয় তাদের মধ্যে দেখা গিয়েছে লিঙ্গ উত্থানের প্রবনতা। মানে তাদের ইরেকশন বেশি হয়। আবার বিশ্বের মধ্যে ১৮ শতাংশ পুরুষ যাদের জীবনযাপন খুবই অনিয়মিত তাদের ইরেকশনের ক্ষেত্রে বা যৌনজীবনে ব্যাপক সমস্যা দেখা যায়। অন্যদিকে গবেষণায় ব্যায়াম বা বডিবিল্ডিং -এর সঙ্গে যৌনজীবনের তেমন সম্পর্ক পাওয়া যায়নি। তবে নিয়মিত ব্যায়াম মানুষকে গভীর ঘুম পেতে সাহায্য করে ফলে সেটা একদিক থেকে ইতিবাচক। 

আয়ুর্বেদ ও যৌনতা :

যৌনজীবনের উন্নতির জন্য অশ্বগন্ধা বিশেষ ভাবে কার্য়করী। শুধু অশ্বগন্ধা নয় এমন আরও আয়ুর্বেদিক গাছ আছে যা মানুষের যৌনজীবনকে আরও বেশি সক্রিয় করে তোলে। যেমন শিলাজিৎ। এই আয়ুর্বেদিক জিনিসটি প্রত্যেক পুরুষের ক্ষমতা বাড়িয়ে দেয়। 

অশ্বগন্ধা ঘুমোতে সাহায্যও করে। বয়সের সঙ্গে পুরুষদের টেস্টোস্টেরন যে অভাব দেখা দেয়। যা শিলাজিৎ বাড়িয়ে দেয়। 

যোগাসন:

বিশেষ কিছু যোগাসন, যেমন কুম্ভকাসন, ধনুরাসন, নৌকাসন আপনাকে সাহায্য করবে যৌন ক্ষমতা বাড়াতে। 

একজন পুরুষ এগুলি মেনে চললেই বেড়ে যাবে তার যৌন ক্ষমতা। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.