এবার LPG সিলিন্ডার বুক করতে পারবেন PhonePe অ্যাপ থেকেই, জানুন পদ্ধতি


Odd বাংলা ডেস্ক: LPG সিলিন্ডার বুকিং এবার আরও সহজ। PhonePe অ্যাপ থেকে এবার খুব সহজেই বুক করা যাবে সিলিন্ডার৷ জেনে নিন কীভাবে-
  1. প্রথমে নিজের ফোনে PhonePe অ্যাপ্লিকেশনটি খুলতে হবে।
  2. Recharge এবং Pay Bills সেকশনে 'Book A Cylinder' অপশনে ক্লিক করতে হবে।
  3. নিজের গ্যাস সরবরাহকারী কোম্পানির নাম সিলেক্ট করতে হবে। মনে রাখতে হবে এই আ্যাপ্লিকেশনের মাধ্যমে কেবলমাত্র তিনটি কোম্পানির নামই সিলেক্ট করা যায়। Bharat Gas, Indane এবং HP Gas এই তিনটে গ্যাসের কোম্পানির নামই আপনি সিলেক্ট করতে পারবেন।
  4. বুকিং সংক্রান্ত নিজের যাবতীয় প্রয়োজনীয় নথিপত্র জমা দিতে হবে।
  5. HP Gas থেকে বুক করার জন্য প্রথমে নিজের রাজ্য ও জেলার নাম দিতে হবে। তারপর নিজের এজেন্সির নাম প্রদান করতে হবে। তারপর 6 সংখ্যার কনজিউমার নম্বর দিতে হবে। Bharat Gas কিংবা Indane থেকে বুক করার জন্য নিজের মোবাইল নম্বর ও 17 সংখ্যার LPG ID প্রদান করতে হবে।
  6. এরপর পেমেন্ট মোডে ক্লিক করে, পে অপশনে ট্যাপ করলেই টাকা দেওয়ার কাজ শেষ।আপনার পেমেন্ট যদি সঠিকভাবে হয়ে গিয়ে থাকে সেক্ষেত্রে আপনার স্ক্রিনে একটি বুকিং আইডি আসবে। এই আইডি ব্যবহার করে আপনি ডেলিভারি ট্র‍্যাক করতে পারবেন।
PhonePe মূলত একটি অনলাইন অর্থ লেনদেনকারী সংস্থা। Unified Payment Interface বা UPI আ্যপ্লিকেশন হিসেবে যথেষ্ট জনপ্রিয় এই আ্যাপ্লিকেশনের মাধ্যমে একজনের কাছ থেকে অন্যজনকে টাকা পাঠানো যথেষ্ট সহজ। লাগবে না কোনওরকম Bank Account নম্বর বা IFSC কোড, আপনি যাকে টাকা পাঠাতে চান, কেবলমাত্র তাঁর মোবাইল নম্বর দিলেই খুব সহজে টাকা লেনদেনের কাজ সম্পন্ন করা যায়।উপরের স্টেপগুলি মনে রাখলে এবার আপনিও গ্যাস বুকিং করতে পারবেন এই অ্যাপের মাধ্যমেই।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.