১৫ অগাস্ট থেকে চালু লোকাল ট্রেন, তবে মানতে হবে এই শর্ত


Odd বাংলা ডেস্ক: নিত্যযাত্রীদের জন্য সুখবর! আগামী ১৫ অগাস্ট থেকে চালু হচ্ছে লোকাল ট্রেন (Local Train Start Date) রবিবার এমনটাই ঘোষণা করল মুম্বই প্রশাসন। তবে রয়েছে শর্তাবলী টিকার দু'টি ডোজ সম্পন্ন না করলে, যাত্রীদের ওঠার অনুমতি দেওয়া হবে না। শুধু তাই নয়, দ্বিতীয় ডোজ নেওয়ার ১৪ দিন পরই ট্রেনে উঠতে পারবেন যাত্রীরা।

রবিবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে বলেন, 'এই মুহূর্তে রাজ্যে সামান্য হলেও কমেছে সংক্রমণ। ফলে আমরা কিছু কিছু ক্ষেত্রে ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তারমধ্যেই রয়েছে লোকাল ট্রেন। ভ্যাকসিনের দু'টি ডোজ নেওয়া থাকলে সাধারণ যাত্রীরা উঠতে পারবেন ট্রেনে। তবে, দ্বিতীয় ডোজ নেওয়ার ১৪ দিন পরই ট্রেনে ওঠার অনুমতি মিলবে।' যদিও সকলকে সতর্ক করে মুখ্যমন্ত্রী আরও বলেন, 'কোভিড বিধি মেনে চলার ক্ষেত্রে যদি কোনওরকম গাফিলতি হয়, আর এর জেরে সংক্রমণ বৃদ্ধি পায়, তবে ফের লকডাউনের পথে হাঁটবে রাজ্য।' বাংলার মতো মহারাষ্ট্রেও এই মুহূর্তে কেবলমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্তরাই স্পেশ্যাল ট্রেনে সওয়ার হতে পারছেন।'

কিন্তু, বাংলায় কবে চালু হবে লোকাল ট্রেন পরিষেবা? এই প্রশ্নের উত্তর জানতে মুখিয়ে রয়েছেন নিত্যযাত্রীরা। করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধিনিষেধের গেরোয় গত কয়েক মাস ধরে বন্ধ রয়েছে লোকাল ট্রেন পরিষেবা। যার জেরে চরম সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা। স্টাফ স্পেশাল ট্রেন চললেও সাধারণ যাত্রীরা তাতে উঠছে পারছেন না। ফলে নিজেদের গন্তব্যে যেতে ভোগান্তি পোহাতি হচ্ছে। এই পরিস্থিতিতে লোকাল ট্রেন চালুর দাবিতে সরব নিত্যযাত্রীদের একাংশ। আগামী ১৫ অগাস্ট শেষ হচ্ছে বাংলায় বিধিনি নিষেধের মেয়াদ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.