করোনা নিয়ে মানুষের মধ্যে আজও রয়েছে কিছু ভ্রান্ত ধারণা, সঠিকটা জানুন, সতর্ক থাকুন


Odd বাংলা ডেস্ক: করোনাভাইরাস তো সারা বিশ্বে ইতিমধ্যেই ত্রাসের সৃষ্টি করেছে, কিন্তু এর পাশাপাশি মানুষের মনেও একটা চরম ভীতির সৃষ্টি করেছে। তাই মানুষের মনে করোনা নিয়ে একাধিক ভ্রান্ত ধারণা সৃষ্টি হয়েছে, যার ফলে তা থেকে জন্ম নিয়েছে কিছু অজানা ভীতি। আজকের প্রতিবেদনে আমরা আপনার মনের সেইসব ভয় দূর করার চেষ্টা করব।
  • অ্যালকোহল স্প্রে করলে করোনা মরবে-

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, কারওর শরীরে যদি করোনা সংক্রমণ হয়ে থাকে, তাহলে সেই ব্যক্তি যদি সারা দেহে অ্যালকোহল স্প্রে করে তাহলে করোনাভাইরাস তো মরবেই না, বরং তা চোখে মুখে ঢুকে বিপদ বাড়াতে পারে। 
  • ভিটামিন-সি খেলে করোনাভাইরাস হবে না-

সত্যি বলতে ভিটামিন সি মানুষের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে। তাই এখন বলে নয়, সারা বছরই আপনি আপনার খাদ্যতালিকায় ভিটামিন সি রাখতে পারেন। তবে ভিটামিন সি বেশি করে খেলে আপনার করোনা হবে না-এমন কোনও প্রমাণ বিজ্ঞানীদের হাতে নেই। 
  • খবরের কাগজ থেকে করোনার সংক্রমণের সম্ভাবনা বেশি-

অনেকের মনেই এই আশঙ্কা ছিল কাগজ থেকে করোনা হওয়ার আশঙ্কা থাকে। বিশেষজ্ঞরা বলেন যে, খবরের কাগজ থেকে করোনার সংক্রমণ হওয়ার সম্ভাবনা একেবারেই নেই। তবে নিয়ম মাফিক হাত স্যানিটাইজ করে নিয়ে কাগজ ধরুন, দেখবেন মনে আর খুঁতখুঁতভাব থাকবে না। 

  • অতিরিক্ত গরম করোনাভাইরাস মরে যাবে-

অনেকেই দাবি করেছিলেন যে, ভারতের মতো দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব খুব বেশিদিন থাকবে না। কারণ করোনা ভাইরাস নাকি গরমে বাঁচে না আর ভারতের মতো গ্রীষ্মপ্রধান দেশে করোনা আর টিকতে পারবে না। কিন্তু গরমের সঙ্গে যে করোনার কোনও সম্পর্ক নেই, তা অনেক বিশেষজ্ঞরাই স্বীকার করেছেন। কারণ সিঙ্গাপুর বা অস্ট্রেলিয়ার মতো গরম দেশেও করোনার সংক্রমণ ঘটেছে। 
করোনা নিয়ে মানুষের মধ্যে আজও রয়েছে কিছু ভ্রান্ত ধারণা, সঠিকটা জানুন, সতর্ক থাকুন করোনা নিয়ে মানুষের মধ্যে আজও রয়েছে কিছু ভ্রান্ত ধারণা, সঠিকটা জানুন, সতর্ক থাকুন Reviewed by Odd Creator on May 04, 2020 Rating: 5
Powered by Blogger.