পুজোর আগে জেল্লাদার ত্বক পেতে বাড়িতে ব্যবহার করুন এই ২টি ঘরোয়া মাস্ক


Odd বাংলা ডেস্ক: প্রতিদিনের ব্যস্ত জীবনে ত্বকের যত্ন নিয়ে ওঠা হয় না সকলের। আর এই পরিস্থিতিতে কোনওরকম ঝক্কি না নিয়েই যদি জেল্লাদার ত্বক পাওয়া যায়, তাহলে কেমন হয়? ঘরে তৈরি এই দুটি মাস্ক যদি আপনারা সারা রাত ধরে মুখে অ্যাপ্লাই করে রেখে দেন, তাহলে সকালে উঠেই তফাতটা আপনার নজরে পড়বে।

১) ডিমের সাদা অংশের ফেস মাস্ক
ডিমের সাদা অংশে থাকা ভিটামিন এ চামড়াকে দৃঢ় করতে সাহায্য করে এবং বার্ধক্যের ছাপ কমায়। এই মাস্ক বানাতে আপনার ডিমের সাদা অংশ ছাড়া আর কিছুই লাগবে না। এর জন্য প্রথমে একটি বাটিতে ডিমের সাদা অংশটা আলাদা করে নিয়ে নিন। এবার আপনার গোটা মুখে সমানভাবে সাদা অংশটি অ্যাপ্লাই করে নিন। এটি শুকোতে প্রায় ১৫ মিনিট মতো সময় লাগবে। তবে যদি আপনি এটা সারা রাত রেখে দিতে পারেন তাহলে খুবই ভাল ফলাফল পাবেন, তবে যদি একান্তই সমস্যা হয় তাহলে এটি ধুয়েও নিতে পারেন। ভাল ফলাফলের জন্য এটি সপ্তাহে ২-৩ বার ব্যবহার করুন।


২) হলুদ এবং দুধের মাস্ক
হলুদে অ্যান্টিসেপ্টিক ও অ্যান্টিব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য আছে যা ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে। অন্যদিকে,কাঁচা দুধ একটি চমৎকার অ্যান্টি ট্যান এজেন্ট। রোদে পোড়া চামড়া ঠিক করতে এটি একটি চমৎকার ঘরোয়া প্রাকৃতিক প্রতিকার।
হলুদ এবং দুধের মাস্ক বানাতে লাগবে ৪ টেবিল চামচ হলুদ গুঁড়ো এবং ৫-৬ টেবিল চামচ কাঁচা দুধ।

পদ্ধতি: প্রথমে একটি  বাটিতে হলুদ ও কাঁচা দুধ মিশিয়ে একটা পেস্ট  বানিয়ে নিন। এবার  আঙুলের সাহায্যে মুখ এবং ঘাড়ে অ্যাপ্লাই করুন। এইভাবেই সারা রাত রেখে দিন। পরদিন সকালে ঠান্ডা জল দিয়ে আপনার মুখ ধুয়ে ফেলুন। ভাল ফলাফলের জন্য সপ্তাহে ৩-৪ বার এটি অ্যাপ্লাই করতে পারেন।
Blogger দ্বারা পরিচালিত.